Home » খেলাধুলা » সাব্বির ঝড়ে ফাইনালে বরিশাল

সাব্বির ঝড়ে ফাইনালে বরিশাল

বাংলার কন্ঠস্বর প্রতিবেদকসাব্বির রহমানের দুর্দান্ত ব্যাটিংয়ে রংপুর রাইডার্সকে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে বরিশাল বুলস। রবিবার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় কোয়ালিফায়ার্স ম্যাচে ৩ বল বাকি থাকতেই ৫ উইকেটে ম্যাচ জিতে নিয়েছে মাহমুদউল্লাহর দল। আগামী মঙ্গলবার বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) তৃতীয় আসরে ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে খেলবে বরিশাল। আর চলতি আসরে সাকিবের রংপুরকে আপাতত থামতে হল এখানেই।

দ্বিতীয় কোয়ালিফায়ার্স ম্যাচে টস জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় রংপুর। ব্যাট হাতে নেমে লেন্ডল সিমন্সের দুর্দান্ত নৈপুণ্যে ৯ উইকেটে ১৬০ রান করে রংপুর। সিমন্স ৫৭ বল থেকে ৯টি ও ২টি ছক্কার মারে করেছেন সর্বোচ্চ ৭৩ রান। এ ছাড়া ১০ বলে তিন চার ও এক ছক্কায় ড্যারেন স্যামি ২৩ রান করেছেন। বাকি ব্যাটসম্যানদের মধ্যে আব্দুল্লাহ আল মামুন (২০) ও সাকিব আল হাসান (১৩) ছাড়া আর কেউই দুই অঙ্ক ছুঁতে পারেননি। বরিশালের বোলারদের মধ্যে কেভন কুপার সর্বোচ্চ ৪টি উইকেট নিয়েছেন। এ ছাড়া মোহাম্মদ সামি, আল-আমিন হোসেন ও সিকুজি প্রসন্ন নিয়েছেন একটি করে উইকেট।

অন্য ম্যাচগুলোতে এমন লক্ষ্য বড় মনে হলেও সাব্বির ঝড়ে রংপুরের বিপক্ষে ১৬১ রানের লক্ষ্যকে আমলেই নেয়নি বরিশাল। মাত্র ১০ রানের মধ্যে দুই ওপেনার রনি তালুকদার ও সিকুজি প্রসন্নকে হারায় দলটি। তবে তৃতীয় উইকেটে শাহরিয়ার নাফিসকে সঙ্গে নিয়ে ১২৪ রানের জুটি গড়ে জয়ের ভিত গড়ে দেন সাব্বির। পরে নাফিস ৪০ বলে ৬টি চারের মারে ৪৪ রান করে আউট হয়ে গেলেও সাব্বির সাবলীলভাবেই ব্যাট করতে থাকেন।

খেলার ১৮তম ওভারের চতুর্থ বলে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে আউট হন সাব্বির। তখন দলীয় রান ১৪১। ৬ রানের ব্যবধানে অধিনায়ক মাহমুদউল্লাহও আউট হয়ে যান। এতে শেষ বেলায় ম্যাচে প্রতিপক্ষের ওপর খানিকটা চাপ তৈরি করে রংপুর। তবে কেভন কুপার ও রায়াদ এমরিত সেই চাপ আমলে না নিয়ে তিন বল হাতে রেখেই জয় তোলে নেন।

সাব্বির ৪৯ বলে ৭টি চার ও ৩টি ছক্কার মারে করেছেন ৭৯ রান। রংপুরের বোলারদের মধ্যে সাকিব, আরাফাত সানি, ড্যারেন স্যামি ও থিসারা পেরেরা একটি করে উইকেট নিয়েছেন।

এর আগে শেষ চারের লড়াইয়ে প্রথম কোয়ালিফায়ার্স ম্যাচে রংপুরকে হারিয়ে ফাইনালের টিকিট পায় কুমিল্লা। আর এলিমিনেটরে ঢাকা ডায়নামাইটসকে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ার্সে উন্নীত হয় বরিশাল। সেই বরিশালের বিপক্ষেই দ্বিতীয় কোয়ালিফায়ার্সে হেরে বিদায় নিতে হল রংপুরকে।

 

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 35 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*