Home » রাজনীতি » আগে-পরে ‘বঙ্গবন্ধু’ ও ‘আওয়ামী লীগ’ লিখে ভুঁইফোড় দুই শতাধিক সংগঠন!

আগে-পরে ‘বঙ্গবন্ধু’ ও ‘আওয়ামী লীগ’ লিখে ভুঁইফোড় দুই শতাধিক সংগঠন!

বাংলার কন্ঠস্বরঃ আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর এ দলের ও বঙ্গবন্ধু নাম ব্যবহার করার হিড়িক লক্ষ্য করা যাচ্ছে কয়েক বছর ধরে। নামের আগে-পরে ‘বঙ্গবন্ধু’ অথবা ‘আওয়ামী লীগ’জুড়ে দিয়ে গড়ে উঠেছে দুই শতাধিক ভুঁইফোড় সংগঠন। এসব সংগঠনের নেই কোনো গঠনতন্ত্র, পূর্ণাঙ্গ কমিটি কিংবা নিয়মনীতি।
ভুঁইফোড় এসব সংগঠনের বিষয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, আমরা এসব সংগঠনের বিষয়ে সরাসরি বলে দিয়েছি। আওয়ামী লীগের অনুমোদিত সংগঠন ছাড়া কোনো সংগঠন নাই এবং হতে পারে না।
সূত্র জানায়, এসব ভুঁইফোর সংগঠন সারাদেশে আছে। একই নামে গড়ে উঠেছে একাধিক সংগঠন। এসব সংগঠনের নেই কোনো নিবন্ধন কিংবা আওয়ামী লীগের অনুমোদন। অধিকাংশ ক্ষেত্রে সভাপতি ও সাধারণ সম্পাদকের ব্যক্তিদ্বন্দ্বে একটু নাম ঘুরিয়ে গড়ে তোলা হয় আরেকটি নতুন সংগঠন। কোনো নিয়মনীতির তোয়াক্কা না করে এরা ব্যবহার করছে ভিজিটিং কার্ড। এসব ভিজিটিং কার্ড মূলত ব্যবহার করা হচ্ছে চাঁদাবাজি ও তদবির বাণিজ্যে।
বেশকিছু সংগঠন রয়েছে যাদের অনেকেই অনুমোদন না নিয়ে দীর্ঘদিন ধরে তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে। গত বছর মাঠের রাজনীতিতে সক্রিয় ভূমিকা পালন করেছে আওয়ামী লীগ সমর্থক জোট। নামসর্বস্ব ৩৭টি সংগঠনের সমন্বয়ে গঠিত এই জোটের আহ্বায়ক ঢাকা মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক আবদুল হক সবুজ।আ স

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 152 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*