Home » রাজনীতি » নয়াপল্টনে বিএনপির সমাবেশে মারামারি

নয়াপল্টনে বিএনপির সমাবেশে মারামারি

বাংলার কণ্ঠস্বর- বিএনপির সমাবেশে সামনে বসাকে কেন্দ্র করে মারামারি করেছে দলটির নেতা-কর্মীরা। এ নিয়ে দুই দফায় এই ধরনের ঘটনা ঘটল।

মঙ্গলবার বেলা ২টা ১০ মিনিটের দিকে সমাবেশ শুরু হলেই মঞ্চের সামনে দুই পক্ষের মধ্যে এই মারামারির ঘটনা ঘটে। দুই পক্ষের ধাক্কাধাক্কিতে মঞ্চের সামনে গণমাধ্যমকর্মীদের নিরাপত্তার জন্য দেওয়া বাঁশের বেষ্টনী ভেঙে যায়। পরে উপস্থিত নেতা-কর্মীদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

এদিকে সমাবেশকে কেন্দ্র করে এরই মধ্যে নয়াপল্টন এবং এর আশপাশ এলাকায় নেতা-কর্মীরা উপস্থিত হতে থাকেন। নেতা-কর্মীদের উপস্থিতিতে নাইটেংগেল মোড় থেকে ফকিরাপুল মোড় পর্যন্ত সমাবেশের পরিধি বিস্তৃত হয়েছে। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিকেল ৩টার দিকে মঞ্চে ওঠার কথা রয়েছে।

এর আগে বেলা ১টার দিকে সভা মঞ্চে দু’গ্রুপের মধ্যে মারামারির ঘটনা ঘটে। মঞ্চে ওঠা নিয়ে যুবদলের দুই গ্রুপের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে মঞ্চ থেকে একজনকে ধাক্কা দিয়ে ফেলে দেয়া হয়। এরপরই শুরু হয় ২ গ্রুপের মধ্যে হাতাহাতি। এ সময় এক পক্ষ অন্য পক্ষকে কিল, ঘুষি ও লাথি মারতে দেখা গেছে।

এরপর সেখানে উপস্থিত খালেদা জিয়ার সিএসএফ ও দলের সিনিয়র নেতারা তাদের ২ গ্রুপকে শান্ত করেন। তবে এর আগে প্রায় ২ মিনিট যাবত তাদের মধ্যে হাতামাতি ও মারামারি হয়।

এদিকে সমাবেশ উপলক্ষে সমাবেশস্থল ও আশেপাশের এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থান লক্ষ্য করা গেছে। পুলিশের পাশাপাশি র‍্যাব সদস্যরা নিরাপত্তার দায়িত্ব পালন করছেন।

তবে সমাবেশস্থল নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশ থাকলেও সমাবেশের একটু অদূরে অবস্থান করছে র‍্যাব। এছাড়া শান্তিনগর, বিজয়নগর, ফকিরাপুলসহ সমাবেশের আশেপাশের এলাকায় কঠোরভাবে অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এদিকে সমাবেশ স্থলের পাশের উঁচু ভবনেও অবস্থান নিয়েছে পুলিশ। রাস্তার ২ পাশের ভবনে তারা অবস্থান নিয়েছে। এছাড়া সমাবেশস্থলে নিয়ে আসা হয়েছে পুলিশের একটি জলকামান ও এপিসি গাড়ি।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 74 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*