Home » জাতীয় » মেট্রোরেল প্রকল্পের রুট পরিবর্তন হবে না

মেট্রোরেল প্রকল্পের রুট পরিবর্তন হবে না

ঢাকা: মেট্রোরেল প্রকল্পের রুট পরিবর্তন করা হবে না বলে জানিয়েছেন মেট্রোরেল বাস্তবায়নকারী কর্তৃপক্ষ ঢাকা ম্যাস ট্রান্সপোর্ট কোম্পানির (মেট্রোরেল) ব্যবস্থাপনা পরিচালক মোফাজ্জল হেসেন।

বাংলানিউজকে তিনি জানান, রুট পার্শ্ববর্তী গুরুত্বপূর্ণ স্থাপনা যেন কোনভাবেই ক্ষতিগ্রস্ত না হয় এজন্য শব্দ প্রতিবন্ধক দেয়াল ব্যবহার করা হবে। এছাড়া গুরুত্বপূর্ণ স্থাপনার থেকে মেট্রোরেলের স্তম্ভের দূরত্ব বাড়ানো হবে।

বুধবার (২৭ ডিসেম্বর ) রাজধানীর প্রবাসী কল্যাণ ভবনে মেট্রোরেল প্রকল্প অফিসে মেট্রোরেল প্রকল্পের বিভিন্ন দিক ব্যাখ্যা করে সাংবাদিকদের এসব তথ্য জানানো হয়।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মোফাজ্জল হোসেন বলেন, মেট্রোরেলের রুট পরিবর্তন কোনভাবেই সম্ভব নয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বদলে মেট্রোরেলের রুট’ মৎসভবন দিয়ে নিয়ে যাওয়া যায় কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মেট্রোরেল বাস বা অন্যান্য গাড়ির মত ৯০ ডিগ্রি এঙ্গেলে ঘুরতে পারে না। ২০১০ সালে এ চিন্তা করা হয়েছিলো। সেটা করতে হলে শেরাটনের পেছন ও রেডিও ভবন থেকে আস্তে আস্তে টার্ন নিতে হবে। এটা করতে হলে বারডেম হাসপাতাল, ঢাকা ক্লাব সহ বেশ কয়েকটি ভবন ভাঙ্গতে হবে।

মেট্রোরেল প্রকল্পে অগ্রগতি জানিয়ে তিনি বলেন, ‘মূল অবকাঠামো ৬টি টেন্ডারে হবে । যা হয়ে গেছে। বাকি আছে রেল কেনা ও বিদ্যুতের কাজ।

তিনি আরও জানান, ২০১১ সালে রুট ঠিক করার সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরামর্শ ও ভিসির অনুমোদনের পর সংশ্লিষ্ট মন্ত্রণালয় এটার অনুমোদন দেয়।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 166 - Today Page Visits: 2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*