Home » খেলাধুলা » সাব্বির-সাকিবে জয় বাংলাদেশের

সাব্বির-সাকিবে জয় বাংলাদেশের

বাংলার কন্ঠস্বর প্রতিবেদকসফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টোয়েন্টি২০ ম্যাচে দারুন জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিক বাংলাদেশ। ১৬৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৮ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় মাশরাফি বাহিনী। এর আগে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৩ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে।

বাংলাদেশ সময় শুক্রবার বেলা ৩টায় খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়। শুরুতেই দুই ওপেনার সিবান্দা ও মাসাকাদজার জুটিতে বড় সংগ্রহের পথেই এগুচ্ছিল সফরকারীরা। ১২তম ওভারের মধ্যেই শতরানের জুটি গড়ে ফেলেন তারা। তবে ওই ওভারের শেষ বলে জিম্বাবুয়ের ব্যাটিং লাইনে প্রথম আঘাত হানেন সাকিব আল হাসান, ব্যক্তিগত ৪৬ রানে সাকিবের বলে তামিমের তালুবন্দি হন সিবান্দা।

এরপর আর তেমন জুটি গড়ে তুলতে পারেনি জিম্বাবুয়ে, নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে তাদের রানের চাকাও মন্থর হয়ে যায়। শেষ ৮ ওভারে ৬ উইকেট হারিয়ে ৬২ রান সংগ্রহ করেছে জিম্বাবুয়ে। সফরকারীদের পক্ষে সর্বোচ্চ ৭৯ রান করে রান আউট হয়েছেন মাসাকাদজা। বাংলাদেশের পক্ষে মুস্তাফিজুর রহমান ৪ ওভারে ১৮ রানে ২টি ও আল-আমিন হোসেন ৪ ওভারে ২৪ রানে ২টি উইকেট নিয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশের শুরুটা তেমন ভাল হয়নি। ইনিংসের চতুর্থ ওভারেই দলীয় ৩১ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ, ব্যক্তিগত ৭ রানে রান আউট হয়ে সাজঘরে ফিরে যান সৌম্য সরকার (৭)। পরে তামিম ইকবাল ও সাব্বির রহমান জুটি বেঁধে বিপদ কাটানোর চেষ্টা করেন। কিন্তু দলীয় ৫৮ রানে তামিম আউট হওয়ার পর নিয়মিতই উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। সর্বোচ্চ ৪৬ রান করা সাব্বির রহমানও দলীয় ১১৮ রানে আউট হয়ে যান। মুশফিকুর রহিম কিছুটা প্রতিরোধ গড়লেও তিনি ২৬ রানে আউট হন।

১৬.৫ ওভার শেষে ১৩৭ রানে ৬ উইকেট হারিয়ে কিছুটা চাপেও পড়েছিল বাংলাদেশ। কিন্তু সাকিব আল হাসানের দৃঢ়তায় জয় পেতে তেমন বেগ পেতে হয়নি বাংলাদেশকে। ১৮.৪ ওভারে ৪ উইকেট হাতে রেখে বাংলাদেশ ১৬৬ রান সংগ্রহ করে জয় নিয়ে মাঠ ছাড়ে। তবে দল হারলেও সান্ত্বনাস্বরুপ ম্যাচ সেরার পুরষ্কার পেয়েছেন মাসাকাদজা।

উল্লেখ্য, ৪ ম্যাচের টোয়েন্টি২০ সিরিজের প্রতিটি ম্যাচই খুলনায় অনুষ্ঠিত হবে।

 

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 67 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*