Home » গণমাধ্যম » অনলাইন নিউজ পোর্টাল গুলোর সুফল এবং কুফল !!!

অনলাইন নিউজ পোর্টাল গুলোর সুফল এবং কুফল !!!

দিন দিন উন্নতি হচ্ছে তথ্য প্রযুক্তির এবং আজকাল তথ্য প্রযুক্তির এই যুগে বাংলাদেশ ও পিছিয়ে নেই কোন অংশে । সেই তথ্য প্রযুক্তিরই একটি অংশ অনলাইন নিউজ পোর্টাল নিয়ে আমাদের আজকের প্রতিবেদন ।

অতিতে যে কোন সংবাদ আমাদের নিকট পৌছাতে কমপক্ষে ২৪ ঘণ্টা সময়ের প্রয়োজন হত । কিন্তু তথ্য প্রযুক্তির উৎকর্ষতার ফলে এখন আর আমাদের এতটা অপেক্ষার প্রহর গুনতে হয় না । যখনই ঘটনা তখনই পেয়ে যাচ্ছি সংবাদ , আর এটা একমাত্র সম্ভব হচ্ছে অনলাইন নিউজ পোর্টাল গুলোর মাধ্যমে ।

আমাদের জন্য এটা অবশ্যই একটি সুখকর ব্যাপার । কিন্তু ধানের ভিতর চিটা থাকার মত এই সুখকর ব্যাপারের মধ্যেই রয়েছে কিছু দুঃখের ব্যাপার ।

আজকাল তথ্য ও প্রযুক্তিকে ব্যাবহার করে ব্যাঙের ছাতার মত গজিয়ে উঠছে হাজার ও অনলাইন নিউজ পোর্টাল , যারা নামের সাথে নিউজ পোর্টাল ব্যাবহার করলেও তাদের ভিতরের বিষয়বস্তু অশ্লীল সকল খবর দিয়ে পরিপূর্ণ । নিউজ পোর্টাল গুলোর ভিতরের বিষয়বস্তু দেখলে বুঝার উপায় থাকে না যে এটা কি নিউজ পোর্টাল নাকি চটি সাইট । আর এই সকল অশ্লীল খবর প্রকাশ করে সেই লিংক ফেসবুকে শেয়ার করার মাধ্যমে আকর্ষণ করা হয় ভিজিটরদের । সংবাদ প্রকাশ নয় , সংবাদের নামে অশ্লীল খবর প্রকাশ করে বিজ্ঞাপন এর মাধ্যমে টাকা ইনকাম করাই এই সকল মুখোশধারী নিউজ পোর্টালগুলোর মূল উদ্দেশ্য । এছাড়া মিথ্যা সংবাদ প্রকাশ এবং নিউজ পোর্টালগুলোর সাংবাদিক পরিচয় দিয়ে অফলাইনে অনেক চাঁদাবাজির ঘটনাও ঘটছে অহরহ ।

তথ্য প্রযুক্তির উন্নতি আমাদের জন্য যেমন সুফল বয়ে আনছে , তেমনি অপরদিকে কুফল ও বয়ে আনছে । আর এর জন্য দায়ী আমরাই । তাই তথ্য প্রযুক্তির উপযুক্ত ব্যাবহার নিশ্চিত করতে হবে আমাদেরকেই । নিউজ পোর্টাল নামক এই সকল ব্যাঙ্গের ছাতার বিরুদ্ধে সোচ্চার হতে হবে আমাদের সকলকেই ।

নিউজ পোর্টাল নামক এই সকল অশ্লীল সংবাদ প্রকাশকারী সাইটগুলোতে ভিজিট না করার জন্য সকলকে অনুরোধ করা হল এবং তথ্য ও প্রযুক্তি আইনে এই সকল অশ্লীল সংবাদ প্রকাশের দায়ে নিউজ পোর্টালগুলোর মালিককে শাস্তির আওতায় আনার জন্য আইনের দৃষ্টি আকর্ষণ করা হল ।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 76 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*