Home » জাতীয় » পার্কে পার্কে তিল ঠাঁই নেই, গাছের আড়াল, কোণের বেঞ্চ, ঝোপ বুঝে কোপ…

পার্কে পার্কে তিল ঠাঁই নেই, গাছের আড়াল, কোণের বেঞ্চ, ঝোপ বুঝে কোপ…

বাংলার কন্ঠস্বরঃ সিকিউরিটি গার্ডের হাতে ‘গাঁধী ছাপ’ নোট দিলেই ‘নিয়ম-নাস্তি’। সিসিটিভি এরিয়ার বাইরে ঘণ্টা দু’য়েক অদৃশ্য বোর্ড ঝুলবে ‘ডু-নট ডিস্টার্ব’।

প্রেম যেন বাঁধ ভেঙেছে। এক সপ্তাহ ধরে একের পরে এক দিবস পালনের পরে ভ্যালেন্টাইস ডে-র সকাল থেকে রাজ্যের সর্বত্রই পার্কে পার্কে ভিড়। সরস্বতী পুজোর দিন থেকেই চালু হয়েছে যুবক-যুবতীদের প্রেম-পরব। আরও কাছে আসার সাধ মেটাতে রাজ্যের উত্তর থেকে দক্ষিণ সর্বত্র অবাধ মেলামেশার ছবি। কর্তৃপক্ষের চোখ রাঙানিতেও রাশ টানা যায়নি ‘বসন্ত-লীলা’য়।

কেঃ বেঃ… উঁকি মারে?

সকাল থেকেই সেফ জোন বুকড। গাছের তলা, কোণের চেয়ার, ঝোপের আড়াল, ঝাড়ের পাশ, মাটির টিলার সুড়ঙ্গ মানে তো ভিভিআইপি সিট। হেভি ডিম্যান্ড। ফার্স্ট কাম, ফার্স্ট চান্স নিয়ম মেনে দখল হয়ে গিয়েছে। এর পরে রয়েছে সেমি-আড়াল এলাকা। সেটাও না পেলে অপেক্ষায় থাকা। কখন কোন সিট খালি হবে আর ‘ঝোপ বুঝে কোপ’ মারতে হবে।

হামপি-ডামপি

পার্ক-কর্তৃপক্ষ যে কোথায় কোন আড়াল জানেন না, তা কিন্তু নয়। বকুনিও আছে। কিন্তু সেসবে কাজ হয় নাকি! কোথাও কোথাও স্পেশাল সিট বুকিংয়ে ‘অফ দ্য রেকর্ড’ লেনদেনের ব্যবস্থাও আছে। পার্ক-এর টিকিট তো সবাইকেই কাটতে হবে। তার পরে সিকিউরিটি গার্ডের হাতে ‘গাঁধী ছাপ’ নোট দিলেই ‘নিয়ম-নাস্তি’। সিসিটিভি এরিয়ার বাইরে ঘণ্টা দু’য়েক অদৃশ্য বোর্ড ঝুলবে ‘ডু-নট ডিস্টার্ব’।

ব্রহ্মাও জানতে পারবেন না ‘গোপন কম্মটি’।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 133 - Today Page Visits: 3

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*