Home » লিড নিউজ » ফেসবুকে পরীক্ষার প্রশ্নফাঁসের গুজব ছড়ালে ১৪ বছর জেল

ফেসবুকে পরীক্ষার প্রশ্নফাঁসের গুজব ছড়ালে ১৪ বছর জেল

ফেসবুকের মাধ্যমে এসএসসি পরীক্ষার প্রশ্নফাঁসের গুজব ছড়ালে আইসিটি আইনে ১৪ বছর পর্যন্ত জেল এবং অর্থদণ্ড দেওয়া হবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

চলমান এসএসসি ও সমমানের পরীক্ষা চলার মধ্যে বৃহস্পতিবার (০৪ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয় একথা জানিয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ফেসবুকসহ অন্য কোন ইলেকট্রনিক মাধ্যমে চলমান এসএসসি ও সমমানের পরীক্ষায় প্রশ্নফাঁসের গুজব ছড়ালে আইসিটি আইনে ১৪ বছর পর্যন্ত জেল ও এক কোটি টাকা পর্যন্ত জরিমানা হবে।

এছাড়া অন্য কোনো ভাবে প্রশ্নপত্র ফাঁসের যে কোন ধরনের চেষ্টা চালালে পাবলিক পরীক্ষা আইনে ৪ বছর পর্যন্ত জেল ও জরিমানা করার কথাও জানিয়ে গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষা মন্ত্রণালয় জানায়, ফেসবুকে প্রশ্ন ফাঁস সংক্রান্ত গুজব ছড়ালে তা গোয়েন্দা (ডিবি) পুলিশকে জানানো যাবে, এজন্য ডিসি, ডিবিকে (০১৭১১৬০৫১৪৪) অভিযোগ করা যাবে।

গত ১ ফেব্রুয়ারি থেকে সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। এবার ৩ হাজার ১৪৩টি কেন্দ্রে ২৮ হাজার ১১৯টি শিক্ষাপ্রতিষ্ঠানের মোট ১৬ লাখ  ৫১ হাজার ৫২৩ শিক্ষার্থী এই পরীক্ষায় অংশ নিচ্ছে। এর মধ্যে ৮ লাখ ৪২ হাজার ৯৩৩ জন ছাত্র এবং ৮ লাখ ৮ হাজার ৫৯০ জন ছাত্রী।

পরীক্ষা উপলক্ষ্যে শিক্ষা মন্ত্রণালয় নিয়ন্ত্রণ কক্ষ খুলেছে। কন্ট্রোল রুমের ফোন নং-৯৫৪০৩০২, ০১৭৭৭-৭০৭৭০৫, ০১৭৭৭-৭০৭৭০৬।

নিয়ন্ত্রণ কক্ষে ই-মেইলের (examcontrolroom@moedu.gov.bd) মাধ্যমেও যোগাযোগ করা যাবে বলে জানান মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মুহ. সাইফুল্লাহ্।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 54 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*