Home » ঢাকা » ভয় আতঙ্কে অটোরিক্সা মালিক-শ্রমিক, চাঁদাবাজি রোধে ডিসিকে স্মারকলিপি

ভয় আতঙ্কে অটোরিক্সা মালিক-শ্রমিক, চাঁদাবাজি রোধে ডিসিকে স্মারকলিপি

 নারাণগঞ্জ প্রতিনিধি :রাস্তায় অবৈধ চাঁদাবাজি বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবীতে জেলা প্রশাসক মো: আনিছুর রহমান মিয়ার কাছে স্মারকলিপি দিয়েছে ব্যাটারী চালিত অটোরিক্সা ও ইজিবাইক মালিক শ্রমিক সংগ্রাম পরিষদ।

রবিবার(৭ ফেব্রুয়ারী) দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ে তারা এ স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপিতে তারা উল্লেখ করেন, আমরা ব্যাটারী চালিত অটোরিক্সা (ইজিবাইক) চালকবৃন্দ বিভিন্ন এন.জি.ও সংস্থা হতে ঋন নিয়ে কেউ সারা জীবন সঞ্চয়কৃৃত টাকা দিয়ে আবার কেউ আত্মীয় স্বজনের কাছ থেকে ঋন এমন কি স্ত্রীর গহনা বিক্রি করে একটি অটোরিক্সা (ইজিবাইক) ক্রয় করে তা চালিয়ে পরিবারের সদস্যদের নিয়ে জীবিকা নির্বাহ করছি। আমরা যাতে সু-শৃংখলভাবে ও নিয়মের মধ্যে থেকে গাড়ি চালাতে  পারি, আমাদের ভবিষ্যতে কোন আহত বা নিহত হলে চলকরা যাতে আর্থিক সহযোগিতা পায় এজন্য ব্যাটারী চালিত (ইজিবাইক) মালিক শ্রমিক সংগ্রাম পরিষদের মাধ্যমে একটি কল্যান তহবিল গঠন করি।

এরমধ্যে আমাদের বেশ কয়েকজন মৃত শ্রমিকের পরিবারকে নগদ ৫০,০০০ টাকা করে এবং আহত শ্রমিকদের চিকিৎসার ব্যয় ভার উক্ত সংগঠন হতে প্রদান করা হয়। বিভিন্ন পয়েন্টে যানজট নিরসনের জন্য স্বেচ্ছাসেবক নিয়োগ করে আসছি। যেমন সাইনবোর্ড, ভূইগড়, জালকুড়ি, শিবুমার্কেট, অক্টোঅফিস, পঞ্চবটি, পোষ্টঅফিস ও পাগলায় দায়িত্বরত সকল স্বেচ্ছাসেবকের বেতন ব্যাটারী চালিত (ইজিবাইক) মালিক শ্রমিক সংগ্রাম পরিষদ থেকে বহন করা হয়।

তারপরেও অত্যন্ত দুঃখের বিষয় বেশ কিছুদিন যাবৎ ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে সাইনবোর্ড এলাকায় একটি অবৈধ ট্রেড ইউনিয়নের (বি-৪৯৪) নাম করে আমাদের কাছ থেকে জোর পূর্বক চাঁদা আদায় করে। কেউ চাঁদা না দিলে বা প্রতিবাদ করলে গাড়ি আটকে রাখে মারধর ও হুমকি দেয়। এ ব্যাপারে ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ থানায় লিখিত অভিযোগ করলে এর কোন প্রতিকার পাইনি। এমতাবস্থায় আমরা ভয় ও আতঙ্কে আছি।

আর তাই উপরোক্ত বিষয়টি বিবেচনা করে এসব চাঁদাবাজ ও সন্ত্রাসীদের হাত থেকে রক্ষা করে কর্মক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিত করার মাধ্যমে পরিবার পরিজন নিয়ে সুষ্ঠভাবে জীবনযাপন করতে পারি তার জন্য যথাযথ ব্যবস্থা নেয়ার অনুরোধ করছি।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন শ্রমিক নেতা শাহাদাত হোসেন সেন্টু, ব্যাটারী চালিত অটোরিক্সা ও ইজিবাইক মালিক শ্রমিক সংগ্রাম পরিষদের যুগ্ম আহবায়ক আজিজুল হক, ইজিবাইক চালক আল আমিন, নুর হোসেন, লিটন মিয়া, সিরাজ মিয়া, জয়নাল আবেদীন, রাসেল মিয়া, নয়ন মিয়া প্রমূখ।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 63 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*