Home » তথ্য-প্রযুক্তি » ৫৫০ টাকায় স্মার্টফোন

৫৫০ টাকায় স্মার্টফোন

ঢাকা: স্মার্টফোনকে এক সময় বিলাসের পণ্য হিসেবে মনে করা হলেও এখন তা নিত্য প্রয়োজনীয় পণ্যে পরিণত হয়েছে। আর নিত্য প্রয়োজনীয় এ পণ্যটি নিয়ে বুধবার (১৭ ফেব্রুয়ারি) যা হতে যাচ্ছে তা স্মার্টফোনের ইতিহাসে ‘অবিশ্বাস্য’।

বুধবার ‘ফ্রিডম২৫১’ নামে ভারতের বাজারে একটি নতুন স্মার্টফোন ছাড়া হচ্ছে। যার মূল্য নির্ধারণ করা হয়েছে ৭ ডলার। বাংলাদেশি টাকায় সাড়ে ৫শ’ টাকা। বলা হচ্ছে, শুধু ভারতের বাজারেই নয় বিশ্বের সবচেয়ে সস্তা স্মার্টফোন এটি।

আপাতত হ্যান্ডসেটটির ফিচারের বিষয়ে কিছু জানায়নি প্রস্তুতকারী প্রতিষ্ঠান রিংগিং বেল। বুধবার হ্যান্ডসেটটির উন্মুক্ত অনুষ্ঠানে বিস্তারিত জানা যাবে।

মূলত ভারত সরকারের সহযোগিতায় স্মার্টফোনটি তৈরি করা হচ্ছে। হ্যান্ডসেটটি উন্মুক্ত অনুষ্ঠানে ভারতের প্রতিরক্ষামন্ত্রী মনোহর পারিক্কর ও সংসদ সদস্য মুরলি মোহর যোশী উপস্থিত থাকবেন বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

হ্যান্ডসেটটির বিষয়ে রিংগিং বেল কর্তৃপক্ষ জানায়, প্রত্যেক ভারতীয়কে যুক্ত ও তাদের জীবনমান উন্নয়নে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির যে ভিশন এটি তারই একটি পদক্ষেপ।

চলতি বছরের শুরুতে মাত্র ৪৪ ডলারে চতুর্থ প্রজন্মের (৪জি) হ্যান্ডসেট ছেড়ে শিরোনামে আসে রিংগিং বেল। ৫ ইঞ্চি পর্দার ‘স্মার্ট১০১’ নামে ওই হ্যান্ডসেটের প্রসেসর ১.৩ গিগাহার্জ, ৠাম ১ গিগাবাইট।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 127 - Today Page Visits: 3

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*