Home » রাজনীতি » আব্বাসের জামিন এক সপ্তাহ স্থগিত
মির্জা আব্বাস

আব্বাসের জামিন এক সপ্তাহ স্থগিত

ঢাকা: প্লট দুর্নীতি মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে হাইকোর্টের দেওয়া জামিন এক সপ্তাহের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগ।

দুর্নীতি দমন কমিশনের এক আবেদনের শুনানি নিয়ে সোমবার (১৪ মার্চ) প্রধান বিচারপতি ‍ সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের ৫ সদস্যের বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন ও নিতাই রায় চৌধুরী।

দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। তিনি  বলেন, মির্জা আব্বাসের জামিন এক  সপ্তাহের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগ। এ সময়ের মধ্যে দুদককে নিয়মিত আপিল করতে বলেছেন।

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী থাকাকালে প্লট বরাদ্দে অনিয়মের অভিযোগ এনে ২০১৪ সালে শাহবাগ থানায় মামলা করে দুদক। এ মামলা ছাড়াও নাশকতার দুই মামলায় গত ০৬ জানুয়ারি বিচারিক আদালতে আত্মসমর্পণ করেন আব্বাস। কিন্তু বিচারিক আদালতে জামিন আবেদন করে বিফল হয়ে হাইকোর্টে জামিনের আবেদন জানান তিনি।

হাইকোর্ট ইতোমধ্যে দুই মামলায় জামিন দিয়ে দুর্নীতির মামলায় রুল জারি করেন। ৯ মার্চ বুধবার এ রুল নিষ্পত্তি করে তাকে জামিন দেন হাইকোর্ট।

কিন্তু দুদক জামিন স্থগিত চেয়ে আবেদন করার পর বৃহস্পতিবার (১০ মার্চ) চেম্বার বিচারপতি মির্জা হোসেইন হায়দার আবেদনটি ১৪ মার্চ শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন।

সোমবার এ আবেদনের শুনানি শেষে হাইকোর্টের আদেশ এক সপ্তাহের জন্য স্থগিত করা হয়। এর ফলে কারাবন্দি অবস্থায় বারডেমে চিকিৎসাধীন বিএনপির এ নেতার জামিনে মুক্তি আটকে গেলো

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 52 - Today Page Visits: 2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*