Home » জাতীয় » বঙ্গবন্ধুর জন্মদিনে টুঙ্গীপাড়া যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধুর জন্মদিনে টুঙ্গীপাড়া যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

গোপালগঞ্জ: ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস। এ উপলক্ষে বৃহস্পতিবার (১৭ মার্চ) গোপালগঞ্জের টুঙ্গীপাড়া যাচ্ছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওই দিন তারা বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোসহ শিশু দিবসের বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন।

এদিকে, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় এখন চলছে সাজ-সাজ রব। পাশাপাশি নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হচ্ছে টুঙ্গীপাড়াকে। গোপালগঞ্জ-টুঙ্গীপাড়া সড়কে নির্মাণ করা হয়েছে সুদৃশ্য তোরণ। বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্স পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে। শিশু সমাবেশের জন্য তৈরি করা হয়েছে বিশালা প্যান্ডেল।

প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-দুই এস এম খুরশিদ-উল-আলম স্বাক্ষরিত জেলা প্রশাসকের কাছে পাঠানো ফ্যাক্স বার্তায় জানা গেছে, ১৭ মার্চ সকাল ১০টায় প্রধানমন্ত্রী টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। পরে সুরা ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন তিনি।

ওইদিন তিন বাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করবে। বেলা পৌনে ১১টায় বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সে শিশু সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী। পরে একই স্থানে বইমেলার উদ্বোধন ও সেলাই মেশিন বিতরণ করবেন তিনি। দুপুর ১টায় তিনি টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধু ভবনে নামাজ ও মধ্যাহ্ন বিরতি শেষে বিকেল ৩টায় তিনি টুঙ্গীপাড়া থেকে হেলিকপ্টারে করে ঢাকার উদ্দেশে রওনা হবেন।

গোপালগঞ্জ জেলা শিশু বিষয়ক কর্মকর্তা ফজলুর করিম জানান, শিশু দিবসের অনুষ্ঠানে সুন্দর হাতের লেখা, চিত্রাংকন, নির্ধারিত বক্তৃতা, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ, কবিতা আবৃত্তি, রচনা প্রতিযোগিতাসহ ১২ বিষয়ে প্রথম ও দ্বিতীয় স্থান অধিকারী ২৪ শিশুর হাতে পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান জানান, বঙ্গবন্ধুর জন্মদিন এবং শিশু দিবসে টুঙ্গীপাড়ার জাতীয় অনুষ্ঠান শেষে দলীয় কার্যালয়ে আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হবে।

গোপালগঞ্জের পুলিশ সুপার এস এম এমরান হোসেন জানান, ১৭ মার্চ রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী টুঙ্গীপাড়ায় বিভিন্ন অনুষ্ঠানে যোগদান করবেন। তাই পুরো টুঙ্গীপাড়ায় নিরাপত্তা বলয় সৃষ্টি করা হচ্ছে।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 49 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*