Home » বরিশাল » ঝালকাঠি » বঙ্গবন্ধুর সাথে ছারছীনা দরবারের নিবিড় সম্পর্ক ছিলো – শিল্পমন্ত্রী

বঙ্গবন্ধুর সাথে ছারছীনা দরবারের নিবিড় সম্পর্ক ছিলো – শিল্পমন্ত্রী

বংলার কন্ঠস্বর ডেস্কঃ

আমীরে হিযবুল্লাহ, মুজাদ্দিদে যামান ছারছীনা শরীফের পীর ছাহেব কেবলা আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জি.আ.) বলেছেন- মুমীন মুসলমানের ঈমানের পরিপূর্ণতা লাভ করবে তখনই যখন তাঁর আক্বীদা হবে বিশুদ্ধ এবং জীবন হবে নেক আমলে ভরপুর। মহান আল্লাহ রব্বুল আলামীনের সন্তুষ্টি, নৈকট্য ও তাঁর দীদার লাভের জন্য সহীহ আক্বীদা এবং নেক আমলের বিকল্প নেই। এক্ষেত্রে একটি বিষয় লক্ষ্য রাখতে হবে- শুধু নেক আমল করলেই হবে না, নেক আমলকারীকে দেখতে হবে তার মধ্যে রিয়া বা লৌকিকতা আছে কিনা। লোক দেখানো ইবাদত শিরকের অন্তর্ভুক্ত। যা মহান আল্লাহর কাছে গ্রহণযোগ্য নয়। ইবাদত বা আমলের মধ্যে রিয়া বা লৌকিকতা দূর করে খাঁটি ইবাদত করতে চাইলে প্রত্যেক মুসলমানের উচিত ইসলামী শরীয়তের পাশাপাশি মারেফাতের কঠোর অনুশীলন করা। আর এর জন্য প্রয়োজন হক্কানী পীর-মাশায়েখদের ছোহবতে জীবন অতিবাহীত করা। কেননা আল্লাহওয়ালাদের ছোহবত ছাড়া আল্লাহ ও তাঁর রসূল (স.) এর সন্তুষ্টি এবং ভালোবাসা অর্জন করা সম্ভব নয়।

গতকাল শুক্রবার পিরোজপুর জেলার নেছারবাদ উপজেলার সন্ধ্যা নদীর তীরে অবস্থিত ছারছীনা দরবার শরীফে তিনদিনব্যাপী ১২৬ তম বার্ষিক ঈছালে ছওয়াব মাহফিলের ২য় দিন বাদ জুময়া হযরত পীর ছাহেব কেবলা একথা বলেন।

মাহফিলের ২য় দিন বিশেষ মেহমানদের মধ্যে তাশরীফ আনেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিল্পমন্ত্রী আলহাজ্ব আমির হোসেন আমু, বরিশাল-২ আসনের মাননীয় সংসদ সদস্য তালুকদার মোঃ ইউনুস (এম.পি), পিরোজপুর-১ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব এ.কে.এম.এ. আউয়াল (এম.পি), বরিশালের বিভাগীয় কমিশনার জনাব মোঃ গাউস, অতিরিক্ত বিভাগীয় কমিশনার, পটুয়াখালীর জেলা জজ্ব, পিরোজপুর জেলা প্রশাসক, পুলিশ সুপার, দৈনিক ইনকিলাবের নির্বাহী সম্পাদক কবি রুহুল আমিন খান, বরিশাল সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব সাঈদুর রহমান রিন্টু, নেছারবাদ থানার অফিসার ইনচার্জ মোঃ মুনির, পৌর মেয়র গোলাম কবীর, স্থানীয় সরকারী বিভিন্ন স্তরের কর্মকর্তা প্রমূখ।

মাহফিলের ২য় দিন গুরুত্বপূর্ন আলোচনা করেন- ছারছীনার হযরত পীর ছাহেব কেবলার বড় ছাহেবজাদা ও বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহর সিনিয়র নায়েবে আমীর আলহাজ্ব শাহ্ আবু নছর নেছারুদ্দিন আহমদ হুসাইন, ছারছীনার পীর ছাহেব কেবলার বড় জামাতা আলহাজ্ব মাওলানা মির্জা নূরুর রহমান বেগ, মাওলানা মাহমুদুম মুনীর হামীম, হাফেজ মাওলানা বোরহান উদ্দিন ছালেহী, মাওলানা শামসূল আলম মোহেব্বী প্রমূখ।

শিল্পমন্ত্রী আলহাজ্ব আমির হোসেন আমু বলেন- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে ছারছীনা দরবারের নিবিড় সম্পর্ক ছিল। তিনি এ দরবারের মরহুম পীর ছাহেব মুজাদ্দিদে যামান শাহ্ সূফী আবু জাফর সালেহ (রহ.) এর সাথে তাঁর গভীর সম্পর্ক ছিল। যার প্রমাণ আমি নিজে। তিনি প্রায়ই মরহুম পীর ছাহেবের কাছে দোয়া চাইতেন, পরামর্শ নিতেন। তিনি আরও বলেন রাজনীতি ও ধর্ম এক নয়। আমি এ দরবারে ১৯৭৩ সনে খাদ্যমন্ত্রী থাকাকালীন আসছিলাম। আবার এখন এসেছি ভবিষ্যতেও আসব ইনশাআল্লাহ। আমি এ দরবারকে ভালবাসি এখানে আসলে মনে প্রশান্তি লাভ করি।

হযরত পীর ছাহেব কেবলার বড় ছাহেবজাদা ও বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহর সিনিয়র নায়েবে আমীর আলহাজ্ব শাহ্ আবু নছর নেছারুদ্দিন আহমদ হুসাইন বলেন- কুরআন-সুন্নাহর আলোকে একটি হক দরবার। এ দরবারের প্রতিষ্ঠাতা কুত্ববুল আলম আল্লামা শাহ্ সূফী নেছারুদ্দীন আহমদ (রহ.) যেই উদ্দেশ্যে, আশা আকাঙ্খা নিয়ে এ দরবার প্রতিষ্ঠা করেছেন সেভাবেই প্রতিষ্ঠা লগ্ন থেকেই পরিচালিত হচ্ছে এবং এ ভাবেই ভবিষ্যতেও পরিচালিত হবে ইনশাআল্লাহ। আমরা দলীয় রাজনীতি করিনা, তবে দ্বীন ও ইসলামের স্বার্থে দলীয় রাজনীতির উর্দ্ধে থেকে কাজ করাই আমাদের মূল উদ্দেশ্য।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 84 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*