Home » রাজনীতি » আওয়ামী লীগের ১১ বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

আওয়ামী লীগের ১১ বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

কক্সবাজার: জেলার ১৯ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ১১ জন বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীকে বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ।

শনিবার সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা করা হয়।

বহিষ্কৃত প্রার্থীরা হলেন, মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের মাস্টার মোহাম্মদুল্লাহ, অ্যাডভোকেট মোস্তাক আহমদ এবং কাউসার সিকদার, কুতুবদিয়া উপজেলার কৈয়ারবিলের মনোয়ারুল ইসলাম মুকুল, বড়ঘোপ ইউনিয়নের ছাবের আহমদ এবং উত্তর ধুরুং ইউনিয়নের সিরাজদ্দৌলা, টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের নুর হোসেন, সেন্ট মার্টিন ইউনিয়নের নূর আহমদ, আবদুর রহমান, টেকনাফ সদর ইউনিয়নের শাহজাহান এবং বাহারছড়া ইউনিয়নের মো. হাবিব উল্লাহ।

এসব প্রার্থীকে সংশ্লিষ্ট উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ ছাড়া কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনায় দলের সব পদ থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়।

বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড কর্তৃক নৌকা প্রতীকে মনোনয়নপ্রাপ্ত প্রার্থীদের বিরুদ্ধে দলীয় সিদ্ধান্ত অমান্য করে বিদ্রোহী প্রার্থী হওয়ায় তাদের বিরুদ্ধে সাংগঠনিক শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হলো।

সভাপতি-সম্পাদক আরও জানান, ওইসব বিদ্রোহী প্রার্থীকে সমাবেশ করে অথবা পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে প্রার্থিতা প্রত্যাহারপূর্বক দলীয় প্রার্থীর পক্ষে কাজ করার নির্দেশ দেওয়া হয়। অন্যথায় তাদের চূড়ান্তভাবে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হবে। দলীয় সিদ্ধান্ত অমান্য করে কোনো নেতা-কর্মী বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করলে তাদের বিরুদ্ধেও দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। কেন্দ্রীয় সিদ্ধান্তের আলোকে কক্সবাজার জেলা আওয়ামী লীগ এ সিদ্ধান্ত নিয়েছে।

 

 

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 48 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*