Home » জাতীয় » নাশকতার মামলায় মাহমুদুর রহমানকে কারাফটকে জিজ্ঞাসাবাদের অনুমতি

নাশকতার মামলায় মাহমুদুর রহমানকে কারাফটকে জিজ্ঞাসাবাদের অনুমতি

বাংলার কন্ঠস্বরঃ

পুলিশের ওপর হামলার অভিযোগে ঢাকার কোতোয়ালি থানার একটি মামলায় আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে আগামী চার কার্যদিবসের মধ্যে কারাফটকে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছে আদালত।

আরও এক মামলায় গ্রেপ্তার মাহমুদুর রহমান

ঢাকার মহানগর হাকিম ওয়ায়েজ কুরুনি খান চৌধুরী মঙ্গলবার আসামি মাহমুদুরের বিরুদ্ধে চাওয়া সাতদিনের রিমান্ড আবেদন নাকচ করে এ আদেশ দেন।

 

গত ৭ এপ্রিল দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেপ্তার দেখিয়ে তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে আবেদন করেন কোতয়ালি থানার এসআই আজিজুল ইসলাম।

 

ওইদিন মহানগর হাকিম ওয়াইজ কুরুনি খান চৌধুরী রিমান্ড আবেদনের শুনানির জন্য মঙ্গলবার দিন ধার্য করেছিলেন।

 

কোতোয়ালি থানার বাবুবাজার জামে মসজিদের সামনে পুলিশের ওপর হামলা এবং ককটেল ও গুলি ছোড়ার অভিযোগে এ মামলাটি হয়েছিল।

 

এ মামলার রিমান্ড আবেদনে বলা হয়, ওই দিন বাবুবাজারে ৫০ থেকে ৬০ জন জামায়াতে ইসলামীর কর্মী ২৪ ফেব্রুয়ারি হরতালের সমর্থনে ও গণজাগরণ মঞ্চের বিরুদ্ধে উসকানিমূলক স্লোগান দিয়ে মিছিল বের করেন। তখন পুলিশ বাধা দিলে মিছিলকারীরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করেন এবং ককটেল ও গুলিবর্ষণ করে পুলিশকে আহত করে।

 

মাহমুদুর রহমানের পত্রিকায় উসকানিমূলক সংবাদ প্রকাশের কারণে এমন ঘটনা সংঘটিত হয়েছে বলে প্রাথমিক তদন্তে তার বিরুদ্ধে বেশ কিছু তথ্য ও সাক্ষ্য-প্রমাণ পাওয়া গেছে। তাই তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদের প্রয়োজন।

 

মাহমুদুর রহমানের বিরুদ্ধে করা ৭০টি মামলার মধ্যে ১৭টি মামলা সচল রয়েছে বলে গত সপ্তাহে জানিয়েছিলেন একটি মামলায় তার আইনজীবী বেলাল হোসেন জসীম।

 

বর্তমানে গাজীপুরের কাশিমপুর কারাগারে থাকা এই আসামিকে শুনানির সময় বুধবার আদালতে নিয়ে আসা হয়।

 

এর আগে গত ২২ ফেব্রুয়ারি শাহবাগ থানার নাশকতার এক মামলায় দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে পুলিশ হেফাজতে না নিয়ে কারাফটকে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছিল আদালত।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 42 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*