Home » বরিশাল » বরিশালে ৯ কোটি টাকার টেন্ডারে ছাত্রলীগের বাধাঁ

বরিশালে ৯ কোটি টাকার টেন্ডারে ছাত্রলীগের বাধাঁ

 

স্টাফ রিপোর্টার ॥ বরিশালে এলজিইডি ও শিক্ষা প্রকৌশলীর ৯ কোটি টাকার টেন্ডারে বাধাঁ দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। তারা সাধারণ ঠিকাদারদের সিডিউল জমা দিতে বাধাঁ দিয়েছে। ফলে ছাত্রলীগকে কমিশন দেয়া ঠিকাদারী প্রতিষ্ঠানগুলোই কাজ পেয়েছে। এ নিয়ে সাধারণ ঠিকাদারদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। তবে সংশ্লিষ্ট দপ্তরগুলো বলছে কোন ঝামেলা ছাড়াই টেন্ডার ড্রপ হয়েছে।

এলজিইডির উপ সহকারী প্রকৌশলী মোঃ অলিউল ইসলাম জানান, গত মাসে মেহেন্দিগঞ্জের দরিচর খাজুরীয়া ও উজিরপুরের শোলক ইউনিয়নের সমিতি ঘর নির্মানের জন্য ২৪ লাখ টাকার টেন্ডার আহ্বান করা হয়। এ দুই গ্র“পের কাজের জন্য ৮২টি সিডিউল বিক্রি হয়েছে। টেন্ডর নিয়ে কোথাও কোন ঝামেলার কথা তার জানা নেই।

জানা গেছে, বরিশাল মহানগর ছাত্রলীগ কাজ দুইটি বাগিয়ে নিয়ে মেহেন্দিগঞ্জ ও উজিরপুরের দুই আওয়ামীলীগ নেতাকে পাইয়ে দিয়েছে। এর নেতৃত্বে ছিলেন বীন পারভেজ, আনোয়ার, রুবেল, সোহাগ ও রাজু। তারা সোমবার রাত থেকে সিডিউল ক্রয়কারীদের সিডিউল জমা না দেয়ার জন্য হুমকি প্রদান করেছে। এমনকি গতকালও এলজিইডি নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে কাউকে সিডিউল জমা দিতে দেননি।

শিক্ষা প্রকৌশলী অভিদপ্তরের সহকারী প্রকৌশলী কামরুল ইসলাম জানান, গত ১০ মার্চ বরিশাল সরকারি কাউনিয়া উচ্চ বিদ্যালয় ও সরকারি রুপাতলী উচ্চ বিদ্যালয়ের উর্ধ্বমূখী সম্প্রসারণের সোয়া ৪ কোটি করে সাড়ে ৮ কোটি টাকার দুইটি টেন্ডার আহ্বান করা হয়। এর পরিপ্রেক্ষিতে ৩১টি সিডিউল বিক্রি হয়েছে। গতকাল ছিল সিডিউল জমাদানের শেষ দিন। এ জন্য সকাল থেকেই বিপুল পরিমানের র‌্যাব-পুলিশ মোতায়েন ছিল বরে তিনি জানান।

জানা গেছে, লায়লা বির্ল্ডস ও জিএম কন্সট্রাকশনে বরিশাল দুই নতুন স্কুলের কাজ পাইয়ে দিতে মাঠে নামে মহানগর ছাত্রলীগের সভাপতি জসিম উদ্দিন, ছাত্রলীগ নেতা তৌহিদুর রহমান ছাবিদ, মহানগর ছাত্রলীগের কথিত কমিটির সাংগঠনিক সম্পাদক প্রদ্বিপ দাস, ইয়াসিন আরাফাত মিশু, বৃন্দু, সদর উপজেলা ছাত্রলীগের আহ্বাহক জিৎ দাস, কানন, রাসেলসহ ২০/২৫ জন ছাত্রলীগ নেতাকর্মী। শিক্ষা নিবার্হী প্রকৌশলীর কার্যালয়ের মধ্যে র‌্যাব ও পুলিশ মোতায়ন করা থাকলেও আশপাশের রোডে অবস্থান নেয় ছাত্রলীগের নেতাকর্মীরা। তারা সাধারণ ঠিকাদারদের সিডিউল জমাদানে বাধাঁ দেয়। নাম প্রকাশ না করা শর্তে দুই ঠিকাদার জানান, তারা কেউই সিডিউল জমা দিতে পারেনি। তবে তাদের সিডিউলের টাকা দিয়েদেবে বলে ছাত্রলীগের নেতাকর্মীরা জানিয়েছে।

মহানগর ছাত্রলীগের কথিত কমিটির সাংগঠনিক সম্পাদক প্রদ্বিপ দাস জানান, তারা কাজ বাগাতে পারেনি। তবে ছাত্রলীগ নেতা তৌহিদুর রহমান ছাবিদ কাউনিয়া স্কুলের কাটি বাগিয়ে লায়লা বির্ল্ডাসের রানাকে দিয়েছে। তারা কোন ঠিকাদারকে সিডিউল জমাদানে বাধা দেননি বলে তিনি জানান। মহানগর ছাত্রলীগের সভাপতি জসিম উদ্দিন জানান, তিনি কোন টেন্ডারের মধ্যে নেই। তবে কেউ কেউ কাজ বাগিয়ে নিয়েছে বলে জানান।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 56 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*