Home » বরিশাল » বরিশাল নগরীতে নানা কর্মসূচী বিসিসির সাবেক মেয়র হিরনের ২য় মৃত্যু বার্ষিকী

বরিশাল নগরীতে নানা কর্মসূচী বিসিসির সাবেক মেয়র হিরনের ২য় মৃত্যু বার্ষিকী

বাংলার কন্ঠস্বরঃ

বরিশাল সিটি করপোরেশনের(বিসিসি) সাবেক মেয়র, সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামীলীগের সভাপতি শওকত হোসেন হিরনের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ শনিবার। ২০১৪ সালের এইদিনে তিনি ঢাকার অ্যাপেলো হাসপাতালে ইন্তেকাল করেন। এ উপলে বরিশাল জেলা ও মহানগর আওয়ামীলীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠন, সিটি করপোরেশণ সহ অসংখ্য পেশাজীবী, সামাজিক সংগঠন বিভিন্ন কর্মসূচী গ্রহন করেছে।

২০১৪ সালের ২২ মার্চ রাত ৯টায় শওকত হোসেন হিরণ বরিশাল কাব মিলনায়তনের মেঝেতে পড়ে গিয়ে মস্তিস্কে রক্তরণ হয়ে জ্ঞান হারান। তাকে প্রথমে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এরপর উন্নত চিকিৎসার জন্য ২৪ মার্চ সিঙ্গাপুরের গেনগলস মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়। অবস্থার উন্নতি না হওয়ায় ৪ এপ্রিল তাকে ঢাকায় ফিরিয়ে এনে আবারও অ্যাপলো হাসপাতালে রাখা হয়। সেখানে ৯ এপ্রিল সকাল ৭টায় চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

২০০৮ সালে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অনুষ্ঠিত বিসিসির দ্বিতীয় নির্বাচনে শওকত হোসেন হিরণ আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হয়ে মেয়র নির্বাচিত হন। ২০১৩ সালের ১৫ জুন অনুষ্ঠিত তৃতীয় সিটি নির্বাচনে শওকত হোসেন হিরণ বিএনপি সমর্থিত প্রার্থীর কাছে পরাজিত হন এবং ‘১৪ সালের ৫ জানুয়ারীর নির্বাচনে তিনি সদর আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন।

নগরীর সকল প্রতিষ্ঠানে আজ কালো পতাকা উত্তোলন করা হবে। মুসলীম গোরস্থানে হিরনের কবরে পূস্পার্ঘ্য অর্পন করে শ্রদ্ধা নিবেদন করবে আওয়ামীলীগ সহ অসংখ্য রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। সকাল ১০টায় মহানগর আওয়ামীলীগের উদ্যেগে বের হবে শোকর‌্যালী। প্রয়াত হিরণের স্ত্রী সদর আসনের সংসদ সদস্য জেবুন্নেসা আফরোজ জানান, পারিবারিক উদ্যেগে আজ জোহরের নামাজের পর নিজ বাসভবনে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। আছরের নামাজের পর নগরীর সকল মসজিদে দোয়া-মোনাজাত করা হবে।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 56 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*