Home » জাতীয় » বৈশাখে সক্রিয় থাকবে ছাত্রলীগ

বৈশাখে সক্রিয় থাকবে ছাত্রলীগ

 

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এবার আর যাতে কাউকে কোনো ধরনের অপ্রীতিকর অবস্থার মধ্যে পড়তে না হয় সে লক্ষ্যকে টার্গেট করে ছাত্রলীগও নড়েচড়ে বসেছে। এবার তারা বেশ ‍কিছু উদ্যোগ নিয়েছে। এরই অংশ হিসাবে পয়লা বৈশাখে ক্যাম্পাসের  নিরাপত্তা নিশ্ছিদ্র করতে নিয়োজিত থাকবে ছাত্রলীগের ২০০ কর্মী। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সহযোগিতা করাই তাদের প্রধান টার্গেট।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান ঢাকাটাইমসকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ঢাবি ছাত্রলীগ সভাপতি জানান, ক্যাম্পাসের কোনো স্থানে যদি কেউ ভোগান্তিতে পড়েন তাহলে তারা আমাদের কর্মীদের সহযোগিতা নিতে পারবে। আমরা প্রস্তুত থাকবো। যোগাযোগ করতে হবে আবিদ আল হাসান ও মোতাহার হোসাইন প্রিন্সের সঙ্গে। তাদের সঙ্গে যোগাযোগের ফোন নম্বরগুলোও ক্যাম্পাসের দেয়ালে দেয়ালে লিখে রাখা হয়েছে।ক্যাম্পাসে ঘুরতে আসা নারী-পুরুষরা তাকালেই চোখে পড়বে আবিদ ও মোতাহারের ফোন নম্বর। এছাড়া একটু পর পর পুলিশের সদস্যরাতো থাকছেই।বৈশাখ উপলক্ষ্যে ঢাবি ক্যাম্পাসকে নতুন রুপে সাজানো হয়েছে।

গত বছর বর্ষবরণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় নারীদের লাঞ্ছনার ঘটনা ঘটে।এতে দেশজুড়ে তোলপাড় সৃষ্টি হয়।গতবারের অভিজ্ঞতাকে সামনে রেখে এবার বৈশাখী অনুষ্ঠানে কড়াকড়ি আরোপ করেছে আইনশৃঙ্খলা বাহিনী। উৎসবে অংশ নেয়া মানুষদের অভয় দিতেই ছাত্রলীগ এ ধরনের ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে বলে জানা গেছে।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 39 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*