Home » রাজনীতি » তনু হত্যার বিচার দাবিতে ২৫ এপ্রিল হরতাল, প্রচারণা চলছে

তনু হত্যার বিচার দাবিতে ২৫ এপ্রিল হরতাল, প্রচারণা চলছে

বাংলার কন্ঠস্বরঃ

ভিক্টোরিয়া কলেজ ছাত্রী সোহাগী জাহান তনু হত্যার সুষ্ঠু বিচার ও জড়িতদের গ্রেপ্তার দাবিতে আগামী ২৫ এপ্রিল সারাদেশে আধাবেলা হরতাল ডেকেছে প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদবিরোধী ছাত্র ঐক্য। আর হরতাল সফলভাবে পালন করার জন্য দেশব্যাপী প্রচারণায় নেমেছে সংগঠনগুলোর নেতা-কর্মীরা।

 

রোববার (১৭ এপ্রিল) রাজধানীর বাংলাবাজার, লক্ষ্মীবাজার, রায়সাহেব বাজার এলাকায় প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্যের নেতা-কর্মীরা লিফলেট হাতে প্রচারণা চালান। আজও বিভিন্ন স্থানে প্রচারণা অব্যাহত আছে।

গত ৭ এপ্রিল স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি পালন করে প্রগতিশীল ছাত্র জোট ও সাম্রাজীবাদবিরোধী ছাত্র ঐক্য। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বর থেকে সংগঠন দুটির কয়েকশ নেতা-কর্মী মিছিল নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্দেশে রওনা হন।

 

তিন নেতার মাজার ও দোয়েল চত্বর এলাকায় দু’দফা পুলিশের ব্যারিকেডের মুখে পড়েন তারা।  কিন্তু ওই ব্যারিকেড ভেঙে সামনে এগিয়ে যান। তবে হাই কোর্ট মাজার এলাকায় ফের তাদের ব্যারিকেড দিয়ে আটকে দেয় পুলিশ। পরে ওইখানে বসে সমাবেশ করেন সংগঠন দুটির নেতারা।

 

গত ২০ মার্চ রাত ১০টায় কুমিল্লা ময়নামতি সেনানিবাসের অলিপুর এলাকায় একটি কালভার্টের কাছ থেকে পুলিশ তনুর মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় বিক্ষোভে ফেটে পড়ে সারাদেশের মানুষ। ঘটনার প্রায় একমাস হতে চললেও পুলিশ এখনও হত্যাকারীদের গ্রেপ্তার করতে পারেনি।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 51 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*