Home » জাতীয় » ‘অভিভাবক ও শিক্ষকদের আরেকটু যত্নবান হতে হবে’

‘অভিভাবক ও শিক্ষকদের আরেকটু যত্নবান হতে হবে’

ঢাকা: পাশের হার বৃদ্ধি পাচ্ছে এতে আমি অত্যন্ত আনন্দিত। তবে এই ধারাবাহিকতা বজায় রাখতে অভিভাবক ও শিক্ষকদের আরেকটু যত্নবান হতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার গণভবনে ফলাফল প্রকাশের আনুষ্ঠানিকতা সেরে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমি আরেকটু বেশি আনন্দিত যে আমাদের মেয়ে শিক্ষার্থী বেড়ে গেছে এবং তাদের পাসের হার বাড়ছে। তবে এখানে আমি মনে করি, ছেলে মেয়ে যেই হোক, সন্তান সন্তানই।’ এদিকে যারা এবার কৃতকার্য হতে পারেনি, তাদের ‘আরেকটু মনোযোগী’ হতে বলেন প্রধানমন্ত্রী।

তিনি আরো বলেন, ‘বঙ্গবন্ধু যেমন শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছিলেন, তেমনি তার সরকারও শিক্ষায় সবচেয়ে গুরুত্ব দিচ্ছে, কেননা দরিদ্রমুক্ত দেশগঠনের পরিকল্পনায় মূল হাতিয়ারই শিক্ষা’।

উল্লেখ্য, চলতি বছর ৩ এপ্রিল থেকে ১২ জুন এইচএসসির লিখিত পরীক্ষা চলে। এরপর ১১ থেকে ২০ জুন পর্যন্ত চলে ব্যবহারিক পরীক্ষা। আটটি সাধারণ বোর্ড, মাদ্রাসা এবং কারিগরি বোর্ডের অধীনে ৮ হাজার ৩৪৫টি শিক্ষা প্রতিষ্ঠানের মোট ১২ লাখ ১৮ হাজার ৬২৮ জন শিক্ষার্থী এ বছর এইচএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেয়। তাদের মধ্যে পাস করেছে ৮ লাখ ৯৯ হাজার ১৫০ জন।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 40 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*