Home » রাজনীতি » খালেদার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

খালেদার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

নড়াইল প্রতিনিধি: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে নড়াইলের একটি আদালত। মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে ‘বিতর্কিত’ মন্তব্যের অভিযোগে দায়ের করা মামলায় মঙ্গলবার নির্ধারিত দিনে হাজির হননি খালেদা জিয়া। একারণে এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন নড়াইলের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সদর আমলি আদালতের বিচারক জাহিদুল আজাদ।

গত বছরের ২৪ ডিসেম্বর নড়াইলের কালিয়া উপজেলার চাপাইল গ্রামের এক মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান রায়হান ফারুকী ইমাম বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্দুস সালাম জানান, আগামী ৩১ অক্টোবর ১৬ তারিখে মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেছে আদালত।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ২১/১২/১৫ তারিখ সন্ধ্যায় খালেদা জিয়া ঢাকায় মুক্তিযোদ্ধাদের একটি সমাবেশে বলেন ‘স্বাধীনতা যুদ্ধে ত্রিশ লাখ শহীদ হয়েছেন বলা হয়। কিন্তু প্রকৃতপক্ষে কতজন শহীদ হয়েছেন, তা নিয়ে বির্তক আছে।’ এছাড়া তিনি একই সমাবেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম উল্লেখ না করে তাঁকে ইঙ্গিত করে বলেন, ‘তিনি স্বাধীনতা চাননি। পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন। স্বাধীন বাংলাদেশ চাননি।’

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 32 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*