Home » আদালত ও অাইন » জামিন পেলেন শফিক রেহমান

জামিন পেলেন শফিক রেহমান

ঢাকা: প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যাচেষ্টার অভিযোগে দায়েরকৃত মামলায় সাংবাদিক শফিক রেহমানকে শর্তসাপেক্ষে তিনমাসের জামিন দিয়েছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। প্রধান বিচরাপতি এস কে সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের পাঁচ বিচারপতির বেঞ্চ বুধবার (৩১ আগস্ট) এই আদেশ দেয়।

আদেশে বলা হয়েছে, পাসপোর্ট আদালতে দাখিল করলেও তার জামিননামা (বেলবন্ড) মঞ্জুর করতে বলা হয়েছে।

আজ জামিন আবেদনের ওপর পূর্ণাঙ্গ শুনানি গ্রহণ করে আপিল বিভাগ। শফিক রেহমানের পক্ষে সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহববুব হোসনে, এ জে মোহাম্মদ আলী ও রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম শুনানি করেন। শুনানি শেষে আপিল বিভাগ জামিন মঞ্জুর করেন।

প্রসঙ্গত, ১৯৮০’র দশকে সামরিক শাসন বিরোধী আন্দোলনের সময় ‘যায় যায় দিন’ সাময়িকী সম্পাদনা এবং লেখালেখির কারণে মি: রেহমানের ব্যাপক পরিচিতি গড়ে উঠে। গত বেশ কয়েক বছর ধরে টেলিভিশনে ‘লাল গোলাপ’ নামের একটি অনুষ্ঠান করে দর্শকদের কাছে বেশ পরিচিত হয়ে উঠেছেন তিনি। অনেকে মনে করেন, ১৯৮০’র দশকে সাংবাদিকতার ধারা মি: রেহমান পরবর্তীতে আর ধরে রাখতে পারেননি। বাংলাদেশের অন্যতম প্রধান রাজনৈতিক দলের বিএনপি’র সাথে মি: রহমানের ঘনিষ্ঠতা রয়েছে। দলের কোন পদ-পদবীতে না থাকলেও, বিএনপি’র নীতিনির্ধারণী পর্যায়ে তার যথেষ্ট প্রভাব রয়েছে।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 75 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*