Home » জাতীয় » ‘বঙ্গবন্ধু হত্যায় জিয়া জড়িত ছিল সন্দেহ নেই’

‘বঙ্গবন্ধু হত্যায় জিয়া জড়িত ছিল সন্দেহ নেই’

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার ষড়যন্ত্রে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সম্পৃক্ততার ছিল এতে কোন সন্দেহ নেই। বিকালে রাজধানীর কৃষিবিদ ই্নস্টিটিউশনে আওয়ামী লীগের সহযোগী সংগঠন ছাত্রলীগ আয়োজিত শোক দিবসের আলোচনায় এ মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু হত্যার পর এর বিচার বন্ধ করে রেখেছিলেন জিয়াউর রহমান। বিদেশিরা তদন্ত করতে চাইলেও তাদেরকে যে সুযোগ দেয়া হয়নি।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু হত্যার কয়েক বছর পর যু্ক্তরাজ্যে গিয়ে বঙ্গবন্ধু হত্যার বিচার দাবিতে জনমত গঠনের চেষ্টা করলাম। সে দেশের বেশ কয়েকজন এমপিও আমাদের সঙ্গে ছিলেন। তারা সবাই মিলে স্যার টমাস উইলিয়ামসকে বাংলাদেশে পাঠানোর সিদ্ধান্ত নিলেন। কিন্তু জিয়াউর রহমান তাকে ভিসা দেয়নি।

প্রধানমন্ত্রী বলেন, ‘কেন তাকে (স্যার টমান উইলিয়াম) বাংলাদেশে আসতে দেয়া হয়নি? জিয়া চায়নি এই ঘটনার তদন্ত হোক। কারণ, তদন্ত হলে তার সম্পৃক্ততার প্রমাণ হয়ে যেতো।’

শেখ হাসিনা বলেন, ‘বাংলার মাটিতে ফিরে আসার আগেই প্রতিজ্ঞা করেছিলাম বাংলার মাটিতে এই বিচার করবো, মুক্তিযুদ্ধের চেতনা ফিরিয়ে আনবো, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস আবার জনগণকে জানাবো। আমরা সে বিচার করেছি।’

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 47 - Today Page Visits: 2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*