Home » রংপুর » দিনাজপুর » বোচাগঞ্জে লোকজ উপাদান সংগ্রহে কুষ্টিয়া ইসলামী বিশ্ব বিদ্যালয়ের শিক্ষার্থীরা

বোচাগঞ্জে লোকজ উপাদান সংগ্রহে কুষ্টিয়া ইসলামী বিশ্ব বিদ্যালয়ের শিক্ষার্থীরা

সুমন চন্দ্র,বোচাগঞ্জ  প্রতিনিধি : কুষ্টিয়া ইসলামী বিশ্ব বিদ্যালয়ের ফোকলর স্টাডিস বিভাগের উদ্যোগে ২জন শিক্ষক ও ১জন অফিসারের নেতৃতে গত ২৮ আগষ্ট থেকে দিনাজপুর জেলার ১৩টি উপজেলায় লোকজ উপাদান সংগ্রহ শুরু করেছে ৭০জন শিক্ষার্থীর একটি দল।
তারই অংশ হিসেবে আজ ৩০ আগষ্ট মঙ্গলবার দুপুরে বোচাগঞ্জ উপজেলার সেতাবগঞ্জ পৌর শহরের কলেজ পাড়া এলাকার আদিবাসী পাড়ায় লোকজ উপাদান সংগ্রহ শুরু করে শিক্ষার্থীরা। এ বিষয়ে কুষ্টিয়া ইসলামী বিশ্ব বিদ্যালয়ের ইংরেজী বিভাগের প্রফেসর ড. মোঃ মিজানুর রহমান জানান, ৭০জন শিক্ষার্থী ১০টি টিমের মাধ্যমে তাদের টিম ওয়ার্ক শুরু করেছে।
শিক্ষার্থীরা প্রাকটিক্যাল শিক্ষা অর্জনের পাশাপাশি প্রত্যেক্ষ জ্ঞান লাভের উদ্দেশ্যে বিভিন্ন সুবিধা বঞ্চিত উপজাতিসহ সর্ব সাধরণের কাছ থেকে লোকজ উপাদান সংগ্রহ করে লোকজ জীবনের থিসিউস বিশ্ব বিদ্যালয়ে জমাদেবে এবং এরই পরিপেক্ষিতে তাদের মূল্যায়ন করা হবে।
এসফরে কুষ্টিয়া ইসলামী বিশ্ব বিদ্যালয়ের ফোকলোর স্টাডিজ বাংলা বিভাগের খন্ডকালীন প্রফেসর ড. মোঃ রবিউল হোসেন, সহযোগি সাংবাদিক ও মানবাধিকার কর্মী মোঃ মাসুদ রানা সঙ্গে ছিলেন। আগামী ১সেপ্টেম্বর তিনারা কুষ্টিয়া ফিরে যাবেন।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 47 - Today Page Visits: 2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*