Home » জাতীয় » আবারো বাড়ছে মগবাজার-মৌচাক ফ্লাইওভারের সময়

আবারো বাড়ছে মগবাজার-মৌচাক ফ্লাইওভারের সময়

রাজধানীর মগবাজার-মৌচাক ফ্লাইওভার প্রকল্পের মেয়াদ তিন দফা বাড়লেও এখনো দুই অংশের অর্ধেক কাজই বাকি রয়েছে। ফলে তৃতীয় দফার নির্ধারিত সময়েও শেষ হবেনা এ প্রকল্পর কাজ।

সংশ্লিষ্ঠ সুত্র জানায়, ফ্লাইওভারটির কাজ ২০১৭ সালের ডিসেম্বরে শেষ করার কথা থাকলেও তা সম্ভব হবে না। এর জন্য ঠিকাদারি প্রতিষ্ঠানের গাফিলতিকেই দায়ি করা হচ্ছে।

মগবাজার-মৌচাক রাস্তার দৈন্যদশার কারণে পল্টন থেকে বাড্ডা, রাজারবাগ থেকে মগবাজার রুটে রুটে তীব্র জ্যাম প্রতিদিনকার ঘটনা। আবার বৃষ্টি হলে অনেকে গর্তে পড়ে গিয়ে দুর্ঘটনা কবলিত হওয়ার ঘটনাও ঘটে। কেননা, পিলার, বেইজমেন্ট করার জন্য অনেক গর্ত করা হয়েছে।

জানা গেছে, ২০১৩ সালের ১৬ ফেব্রুয়ারি স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) তত্ত্বাবধানে এ নির্মাণযজ্ঞ শুরু হয়। যা ২০১৫ সালের মধ্যে শেষ হওয়ার কথা ছিল। কিন্তু পরবর্তীতে ২০১৬ সালের ডিসেম্বর পর্যন্ত সময় বাড়ানো হয়েছিল। পরে এটি ২০১৭ সালের ডিসেম্বর পর্য২ন্ত করা হয়৤ এ ফ্লাইওভারটির দৈর্ঘ্য ৮ দশমিক ২৫ কিলোমিটার। বাস্তবায়নাধীন মগবাজার-মৌচাক ফ্লাইওভার প্রকল্পটি সরকার ২০১১ সালে অনুমোদন দেয়। এতে ব্যয় ধরা হয়েছে ১ হাজার ২১৯ কোটি টাকা।

প্রসঙ্গ, গত ৩০ মার্চ ফ্লাইওভারের সাতরাস্তা থেকে হলি ফ্যামিলি পর্যন্ত ২.১১ কিলোমিটার দৈর্ঘ্যের প্রথম অংশটির উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 48 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*