Home » সর্বশেষ সংবাদ » ঈদের আমেজ নেই নিহত এনামুলের পরিবারে

ঈদের আমেজ নেই নিহত এনামুলের পরিবারে

জাকির হোসেন রাজু,সুনামগঞ্জ প্রতিনিধি :
দুই দিন পরেই পবিত্র ঈদুল আযহা। সর্বত্র চলছে কেনা-কাটার ধুম। তবে ঈদের আমেজ নেই  সুনামগঞ্জ সরকারি কলেজের মেধাবি ছাত্র  নিহত এনামুলের পরিবারে।

গতকাল সন্ধ্যায় এনামুলের বাবা আব্দুল মন্নান এ প্রতিবেদককে বলেন, ‘ কিভাবে বেঁচে আছি বলতে পারব না। ওঠতে বসতে শুধু আমার এনামুলের কথা মনে হয়।’ ঈদের কেনা-কাটার বিষয়ে তিনি বলেন, ‘পরিবারের কেউ কিছু কিনেনি। যেখানে নুন আনতে পানতা পুরোই, সেখানে আবার ঈদের পোশাক কিভাবে কিনব। এনামুলের ভাই-বোনের মনও খারাপ। গত ঈদে পরিবারের সবার জন্য কেনা-কাটা করেছে। তার নিজের ভাই-বোন, মা এবং আমার কাপড় এনামুলই পছন্দ করে কিনে দিত।
এনামুল পড়ালেখার পাশাপাশি দর্জির কাজ করে সংসার চালাত এবং ছোট ভাইবোনের পড়ালেখার খরচ জোগাত। চারবোন দুই ভাইয়ের মধ্যে সে ছিল মেজো।

জানা যায়,গত ১৯ জুলাই মঙ্গলবার দিবাগত রাত দুই বন্ধু কাটাখালি বাজারের আওয়ামীলীগ অফিসে  যায়। পরে বন্ধু সাইফুল বাজারের আওয়ামীলীগ অফিসে সঙ্গীদের নিয়ে জুয়া খেলতে বসলে বন্ধু এনামুল সাইফুলকে খেলা থেকে বিরত থাকতে অনুরোধ জানায়,সাইফুল এনামুলের কথায় কর্ণপাত না করলে এক পর্যায় দু’জনের মধ্যে কথা কাটা কাটি থেকে হাতাহাতির ঘটনা ঘটে। সাথে সাথেই হাতাহাতির বিষয়টি মিট-মাট হয়ে যায়। পরে দ্বিতীয় দফা একই সঙ্গে সাইফুলের বাড়িতে যায় এনামুল। সেখানেই ঘটে খুনের ঘটনা অভিযোগ এনামুলের পরিবারের।

এনামুল হক বিশ্বম্ভরপু উপজেলার বাদাঘাট দক্ষিণ ইউনিয়নের জলিলপুর গ্রামের আব্দুল মন্নানের ৩য় পুত্র। মেধাবী ছাত্র এনামুল হক সুনামগঞ্জ সরকারি কলেজ থেকে এ বছর এইচ.এস.সি পরীক্ষা দিয়েছিল । ফল প্রকাশের পূর্বেই তাকে দুস্কৃতিকারীদের হাতে নির্মমভাবে প্রাণ দিতে হয়েছে।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 71 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*