Home » আন্তজাতিক » উড়িষ্যায় সড়ক দুর্ঘটনায় নিহত ২১

উড়িষ্যায় সড়ক দুর্ঘটনায় নিহত ২১

ভারতের উড়িষ্যার আঙ্গুল জেলায় একটি যাত্রীবাহী বাস ব্রিজ থেকে ৫০ ফুট নিচে পড়ে অন্তত ২১ জন নিহত হয়েছে। ওই ঘটনায় আহত হয়েছে আরও অন্তত ৩০ জন। এরমধ্যে ১৫ জনের অবস্থা গুরুতর বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস। শুক্রবার (৯ সেপ্টেম্বর) মহারাজা নামের ওই বাসটি বৌধ জেলা থেকে আঙ্গুল জেলার আথমাল্লিক এলাকার দিকে যাচ্ছিল। প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, বাসটি যখন গন্তব্য থেকে ৪০ কিলোমিটার দূরে মানিত্রি ব্রিজের ওপর দিয়ে যাচ্ছিল তখন বাসচালক ফোনে কথা বলায় ব্যস্ত ছিলেন।

আর সেসময় উল্টো দিক থেকে এক শিশু সাইকেল চালিয়ে আসছিল। হঠাৎ করে শিশুটিকে সামনে চলে আসতে দেখে বাসটিকে বাম দিকে মোড় নেয়ানোর চেষ্টা করেন চালক। আর সেসময় ব্রিজের রেলিং ভেঙে বাসটি ৫০ ফুট নিচে পড়ে যায়। ব্রিজের নিচের পাথর-নুড়ির সঙ্গে ধাক্কা খেয়ে বাসটি দুমড়ে-মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই ১৪ জনের মৃত্যু হয়। আর হাসপাতালে নেওয়ার পর মারা যায় আরও সাতজন। ডিস্ট্রিক্ট কালেক্টর অনিল সামাল জানান, ‘দুর্ঘটনার পর বাসটি পুরোপুরিভাবে নষ্ট হয়ে গেছে। সব যাত্রীকে বাস থেকে নামিয়ে আনা হয়েছে।’

আহতদের সবাইকে বিনামূল্যে চিকিৎসা দেওয়া হচ্ছে বলেও জানান তিনি। উল্লেখ্য, চলতি বছর উড়িষ্যায় এটি দ্বিতীয় বাস দুর্ঘটনা। এর আগে গত এপ্রিলে দেওগড় জেলায় একটি বাস ৩০০ ফুট গভীর খাদে পড়ে ২৭ জনের প্রাণহানি হয়। ভারতের রাজ্যগুলোর মধ্যে উড়িষ্যায় সড়ক দুর্ঘটনাজনিত মৃত্যুহার সবচেয়ে বেশি। ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরোর পরিসংখ্যান অনুযায়ী, গত বছর সড়ক দুর্ঘটনায় রাজ্যটিতে ৪,৩০৩ জনের প্রাণহানি হয়েছিল। আর প্রতিবছর গড় প্রাণহানির সংখ্যা সাড়ে তিন হাজার।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 38 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*