Home » জাতীয় » ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সম্প্রসারণ কেরানীগঞ্জে’

‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সম্প্রসারণ কেরানীগঞ্জে’

ঢাকা: কেরানীগঞ্জেই জগন্নাথ বিশ্ববিদ্যালয় সম্প্রসারণ করা হবে। এ ব্যাপারে আজ মন্ত্রিপরিষদের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে। একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় গড়ে তোলার জন্য যে পরিমাণ জমির প্রয়োজন তার পুরোটাই কেরানীগঞ্জে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব তহবিল থেকে কেনা ২৫ বিঘার জমির আশেপাশে অধিগ্রহণ করা হবে।

মন্ত্রিপরিষদের বৈঠকের নিয়মিত এজেন্ডা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের হলের দাবিতে চলমান আন্দোলন এবং সেখানে বিরাজমান সমস্যা নিয়ে অনির্ধারিত আলোচনায় এ সিদ্ধান্ত হয় বলে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানান।

বৈঠক শেষে শিক্ষামন্ত্রী বলেন, একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় ও বর্তমান ৩০ হাজার শিক্ষার্থীর জন্য যে অবকাঠামো এবং তা গড়ে তুলতে যে পরিমাণ জমির প্রয়োজন তার কোনোটিই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নেই। প্রধানমন্ত্রী চান একটি অখণ্ড জমিতেই পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়ের সব অবকাঠামো গড়ে তুলতে। এজন্য যা করা প্রয়োজন তা করার নির্দেশ দেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী কেরানীগঞ্জেই বিদ্যমান ২৫ বিঘা জমির আশেপাশেই প্রয়োজনীয় জমি অধিদগ্রহণ করতে নির্দেশ দেন। ওই ২৫ বিঘা জমির পাশে আরো জমি রয়েছে বলে স্থানীয় এমপিসহ সংশ্লিষ্টদের সাথে তাৎক্ষণিক যোগাযোগ করে জানা গেছে।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 30 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*