Home » রাজনীতি » জঙ্গিদের ‘মেরে’ ফেলার পেছনে খালেদার সন্দেহ!

জঙ্গিদের ‘মেরে’ ফেলার পেছনে খালেদার সন্দেহ!

আইনশৃঙ্খলা বাহিনী জঙ্গিদের জীবিত না ধরে কেন গুলি করে মেরে ফেলেন এ ব্যাপারে প্রশ্ন রেখে সন্দেহ প্রকাশ করেছেন বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে বিএনপির ৩৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে দলটির আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে দিতে গিয়ে তিনি এ বিষয়ে সন্দেহ প্রকাশ করেন।

খালেদা জিয়া বলেন, জঙ্গি বলে যাদেরকে ধরা হচ্ছে তাদেরকে গুলি করে মেরে ফেলা হচ্ছে। কেন গুলি করে তাদেরকে মেরে ফেলা হয়? কারণটা কি? রহস্য কিছু আছে।

তিনি বলেন, আগে থেকে গ্রেফতার হওয়া কিছু ব্যক্তি যাদের কারাগারে থাকতে থাকতে দাড়ি হয়, চেহারা ভেঙ্গে যায় তাদেরকে জঙ্গি বানিয়ে ক্রসফায়ারে দেয়া হয়।

রামপাল বিদ্যুৎ প্রকল্প ওই অঞ্চলে হওয়া উচিত নয় দাবি করে তিনি বলেন, ওখানে এ প্রকল্পটি হলে সুন্দরবন ধংস হয়ে যাবে। তাই এ বিষয়ে অনেকেই কথা বলছেন। সেজন্য এ প্রকল্পে ৩টা দেশ টাকা দিতে রাজি হয়নি।

সরকারের কোনো দেশপ্রেম নেই দাবি করে তিনি বলেন, যতগুলো প্রকল্প হাতে নিয়েছে সবগুলোই দেশবিরোধী প্রকল্প।মিডিয়া সকল কথা প্রকাশ করতে পারে না দাবি করে তিনি বলেন, তাদেরকে (সাংবাদিকদের) বাধা দেয়া হয়।

বর্তমানে আইনের শাসন ২ রকম দাবি করে তিনি বলেন, আওয়ামী লীগের জন্য এক শাসন আর বিএনপির জন্য অন্য শাসন। আজকে বিচার বলতে কিছু নেই। আওয়ামী লীগের সময় জঙ্গিবাদের উত্থান হয়েছে।

তিনি বলেন, জিয়াউর রহমান যে সময় দলটি গঠন করেছিলেন তা ছিল অনেক খারাপ সময়। জিয়াউর রহমান দেশের কথা ভেবে বিএনপি গঠন করেছিলেন।

দেশের বিভিন্ন খাতে জিয়াউর রহমান কাজ করেছেন জানিয়ে তিনি বলেন, যখন জিয়াউর রহমান সকলকে নিয়ে এগিয়ে যাচ্ছিলেন ঠিক তখন শুরু হল ষড়যন্ত্র।

এর আগে অনলাইনে বিএনপির কর্মসূচি প্রচারের জন্য সামাজিক যোগাযোগের মাধ্যম ফেইসবুক, টুইটার, ইউটিউব, ব্লগ এবং নিজস্ব একটি ওয়েবসাইটের উদ্বোধন করেন বেগম খালেদা জিয়া।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন, মওদুদ আহমেদ, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, আ স ম হান্নান শাহ, আমীর খসরু প্রমুখ।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 39 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*