Home » খেলাধুলা » টাইগারদের বিপক্ষে অভিষেক হচ্ছে হাসিব হামিদের!

টাইগারদের বিপক্ষে অভিষেক হচ্ছে হাসিব হামিদের!

স্পোর্টস ডেস্ক: চলতি মাসের শেষের দিকে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে আর দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আসছে ইংল্যান্ড। আর এই সিরিজেই অভিষেক হতে পারে ১৯ বছর বয়সী ইংলিশ ব্যাটসম্যান হাসিব হামিদের।

বিষয়টি নিশ্চিত করে শীর্ষস্থানীয় ব্রিটিশ গণমাধ্যম দ্য টেলিগ্রাফ ক’দিন আগেই জানিয়েছে। ২০১৫ সালে প্রথম বারের মতো ইংলিশ কাউন্টির দল ল্যাঙ্কাশায়ারের জার্সি গায়ে অভিষেক হয় হাসিবের।

সেই বছরই তিনি ল্যাঙ্কাশায়ারের হয়ে সবচেয়ে কম বয়সে হাজার রানের মাইলফলক স্পর্শ করেন। এমনকি সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল আথারটনকেও ছাড়িয়ে যান তিনি।

এখন পর্যন্ত ১৭টি প্রথম শ্রেণির ম্যাচে চারটি সেঞ্চুরি ও আটটি হাফ সেঞ্চুরি সহ তার মোট সংগ্রহ ১৩৩০ রান। তাই ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) তাকে বাংলাদেশে পাঠিয়ে ভবিষ্যতের জন্য গড়ে তুলতে চাইছে।

হাসিব হামিদ নিজেও স্বপ্ন দেখছেন দ্রুত ইংল্যান্ডের জার্সি গায়ে মাঠে নামার। তিনি বলেন, ‘ছোট বেলা থেকে আমি বিশ্বাস করতাম একদিন আমি ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলবো। সব সময় এই ব্যাপারটা আমার মধ্যে কাজ করতো।’

গত বৃহস্পতিবার ইসিবির ক্রিকেট ডিরেক্টর অ্যান্ড্রু স্ট্রাউস, নির্বাচক জেমস হুইটেকার সামারসেটের বিপক্ষে হাসিবের হাফ সেঞ্চুরি মাঠে বসে দেখার পর তিনি হয়তো বুঝতে পারছেন, খুব দ্রুতই তার সুযোগ হচ্ছে হয়তো তার।

তিনি বলেন, ‘এখন আমাকে নিয়ে যেমন আলোচনা চলছে,সেটা থেকে দূরে থাকা কঠিন। আমার স্বপ্ন শুধু ইংল্যান্ডের হয়ে খেলাই না, খুব ভালো খেলা। আমার মনে হয়, আমি প্রস্তুত।’

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 54 - Today Page Visits: 2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*