Home » আন্তজাতিক » প্রেসিডেন্টের পদত্যাগের দাবিতে মেক্সিকোতে বিক্ষোভ

প্রেসিডেন্টের পদত্যাগের দাবিতে মেক্সিকোতে বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক: প্রেসিডেন্ট এনরিক পেনা নিয়েতোর ‘অবিলম্বে পদত্যাগের’ দাবিতে মেক্সিকো সিটিতে বৃহস্পতিবার দেশটির হাজার হাজার লোক বিক্ষোভ করেছে। মাদক সংক্রান্ত সহিংসতা ও দুর্নীতি মোকাবেলায় ব্যর্থতা এবং মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠকের কারণে তার পদত্যাগের দাবি করা হচ্ছে।

বিক্ষোভকারীরা ‘মেক্সিকোর মঙ্গলের জন্য পেনা নিয়েতোর পদত্যাগ চাই’ লেখা সম্বলিত প্ল্যাকার্ড বহন করে এবং মেক্সিকোর পতাকা নাড়ায়। দেশটির স্বাধীনতা দিবসের প্রাক্কালে এ বিক্ষোভ করা হয়। খবর বার্তা সংস্থা এএফপি’র।

বিক্ষোভ মিছিলটি রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জোকালো স্কয়ারের অভিমুখে যাত্রা করে। বিক্ষোভকারীদের বাধা দিতে দাঙ্গা পুলিশ জোকালোর কাছে অবস্থান নেয়। বিক্ষোভ মিছিলটিতে অংশ গ্রহণকারীরা ‘অবিলম্বে পদত্যাগ চাই’ বলে চিৎকার করছিল। ২০১৪ সালের ২৬ সেপ্টেম্বর থেকে নিখোঁজ ৪৩ শিক্ষার্থীর বাবা-মা ও এই মিছিলে অংশ নেন।

একটি মাধ্যমিক স্কুলের ৪৯ বছর বয়সী সহকারী অধ্যক্ষ ইসমায়েল প্যাদিলা বলেন, গত মাসে পেনা নিয়েতোর ট্রাম্পকে আমন্ত্রণের সিদ্ধান্তে তিনি ক্ষুব্ধ। নুবিযা মেদিনা (৬৪) ‘সব ধরনের অযোগ্য ও দুর্নীতিবাজদের পদত্যাগ করা উচিত’ সম্বলিত একটি প্ল্যাকার্ড বহন করেন।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 56 - Today Page Visits: 2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*