Home » রাজনীতি » যেভাবে কেটেছে কাসেম আলীর শেষের কয়েকটা দিন

যেভাবে কেটেছে কাসেম আলীর শেষের কয়েকটা দিন

নিউজ ডেস্ক: ‘আমাকে কেউ ছুঁতে পারবে না। সরকার বাধ্য হয়েই একসময় আমাকে মুক্তি দেবে।’ গ্রেফতার হওয়ার পর কারা প্রকোষ্ঠে থেকে এসব কথা প্রায়ই উচ্চারিত হতো মানবতাবিরোধী অপরাধী কুখ্যাত রাজাকার মীর কাসেম আলীর মুখ থেকে। এ বিষয়টি নিশ্চিত করে কারাসূত্র জানিয়েছে, তবে মঙ্গলবার মীর কাসেমের আপিলের রিভিউ খারিজ হওয়ার পরই দম্ভের পতন হয়। নাওয়া-খাওয়া ছেড়ে দেন তিনি। সারাক্ষণ জায়নামাজে বসেই সময় কেটেছে তার। মাঝে মাঝেই কেঁদে উঠতেন হাউমাউ করে। তবে ফাঁসির দিন খাওয়া-দাওয়া করেছেন মীর কাসেম আলী।

অন্যদিকে ফাঁসি কার্যকরের পর মীর কাসেমের মরদেহ কড়া নিরাপত্তার মধ্য দিয়ে শনিবার রাতেই মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার ইজদিয়া গ্রামে দাফন করা হয়েছে। মীর কাসেমের ফাঁসির খবরে দেশের বিভিন্ন এলাকায় আনন্দ মিছিলসহ মিষ্টি বিতরণ হয়েছে। কারাসূত্র বলছে, বিপুল পরিমাণ অর্থ খরচ করার পরও ফাঁসি ঠেকানো যাবে না এমনটা ঘুণাক্ষরে কল্পনাও করেননি মীর কাসেম।

তার ধারণা ছিল, ফাঁসি ঠেকাতে বিদেশি লবিস্টরা সফল হবেন। কারারক্ষীসহ অন্য কয়েদিদের অনেকটা দম্ভ করেই বলতেন, এ দেশে সবকিছুই সম্ভব। সরকারের অনেকেই তার সঙ্গে যোগাযোগ রাখেন। একসময় বাধ্য হয়েই সরকার তাকে মুক্তি দেবে। সূত্র: বাংলাদেশ প্রতিদিন।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 37 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*