Home » রাজনীতি » রাজনৈতিক চূড়ান্ত সিদ্ধান্তে বিএনপি

রাজনৈতিক চূড়ান্ত সিদ্ধান্তে বিএনপি

আসন্ন পবিত্র ঈদুল আজহার পরই রাজনৈতিক চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাবে বিএনপি। সরকারের দমন-পীড়ন, জেল-জুলম ও হয়রানিতে বিএনপি নেতাকর্মীরা এখন অতিষ্ট বলে দাবি করছেন দলটির একাধিক নেতা।

প্রায় এক যুগ ধরে ক্ষমতার বাইরে থাকা বিএনপি কয়েকবার ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেও ব্যর্থ হয়েছে। তবে দলের ষষ্ঠ জাতীয় কাউন্সিল ও পূর্নাঙ্গ কমিটি ঘোষণার পর চলতি বছরেই যেকোন মূল্যে রাজনৈতিক মাঠে ঘুরে দাঁড়াতে চায় তিনবার সরকার গঠন করা এ দলটি।

চলতি মাসেই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া পবিত্র হজ পালনের উদ্দেশ্যে সৌদি আরব যাবেন। হজ পালনের সময় সৌদি আরবে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে বৈঠক হতে পারে খালেদা জিয়ার। ওই সময়ে লণ্ডন থেকে তারেক রহমান সৌদি আরবে আসতে পারে বলে বিএনপির একটি ঘনিষ্ট সূত্রে জানা গেছে।

বিএনপি প্রধান খালেদা জিয়া ও তার পূত্র তারেক রহমান একান্তে বৈঠক করবেন সৌদি আরবে। ওই বৈঠকেই দল, আগামী জাতীয় নির্বাচন, বর্তমান রাজনৈতি প্রেক্ষাপট, আগামী দিনের কর্মসূচী নির্ধারণসহ গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিবেন বিএনপির এই দুই শীর্ষ নেতা।

সূত্রটি আরও জানায়, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া হজ পালন শেষে দেশে ফিরেই দলের সিনিয়র নেতাদের সঙ্গে আলোচনা করবেন। সিনিয়র নেতাদের মতামত নিয়ে দলের জোট নেতাদের সঙ্গে বৈঠক করবেন। এরপরই নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে এবং নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে রাজপাথে আন্দোলনে নামবে বিএনপি।

এ বিষয়ে জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. মাহবুবুর রহমান বিডি টোয়েন্টিফোর লাইভ ডটকমকে বলেন, বর্তমান সরকার গণতান্ত্রিক নয়। তাই সরকার বিরোধী দলের সঙ্গে গণতান্ত্রিক আচরণ করছে না। সরকার বিএনপিকে নির্মূল করার ষড়যন্ত্র করছে। সরকারের এ ধরণের আচরণের বিপরীতে আমরা তো আর বসে থাকতে পারি না।

তিনি আরও বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দলের সিনিয়র নেতাদের সঙ্গে আলোচনা করেছেন। সামনে আরও করবেন এরপর সিদ্ধান্ত নিবেন। সরকার ষড়যন্ত্র করলে গণতন্ত্রের স্বার্থে আমাদের তা প্রতিরোধ করতে হবে।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 47 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*