Home » জাতীয় » শেষ সাক্ষাতে স্ত্রীকে যা বলে গেলেন কাসেম আলী

শেষ সাক্ষাতে স্ত্রীকে যা বলে গেলেন কাসেম আলী

ঢাকা: মুক্তিযুদ্ধের সময়ে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত মীর কাসেম আলীর পরিবারের সদস্যরা তাঁর সঙ্গে সাক্ষাৎ শেষে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে বেরিয়ে এসেছেন। এসময় মীর কাসেম আলী স্ত্রী খন্দকার আয়েশা খাতুন সাংবাদিকদের বলেন, ‘তিনি (মীর কাসেম) মৃত্যুকে ভয় করেন না।’

খন্দকার আয়েশা বলেন, মীর কাসেম আলী’ সবাইকে সালাম দিয়েছেন এবং বলেছেন, কেউ যেন কান্নাকাটি না করে, এক নিজামী ও কাসেম থেকে লক্ষ নিজামী এবং কাসেম জন্ম নিবে, তিনি আরো বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি এই দ্বীন বিজয়ী হবেই হবে ইনশা-আল্লাহ!আল্লাহ আমাদের সবাইকে তার দ্বীনের জন্য কবুল করুন!

আজ শনিবার সন্ধ্যায় কারাগার থেকে বেরিয়ে আসেন মীর কাসেমের স্বজনেরা। পরে তাঁর স্ত্রী জানান, মীর কাসেম শেষ মুহূর্তে আইনজীবী ছেলের সঙ্গে দেখা না হওয়ায় আক্ষেপ করেন। পরিবারের দাবি, মীর কাসেমের ছেলেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তুলে নিয়ে গেছে।

আজ বিকেল ৩টা ৩৫ মিনিটে পরিবারের ৪০ থেকে ৪৫ জন সদস্য কারাগারে প্রবেশ করে। বিভিন্ন প্রক্রিয়া শেষে পরিবারের সদস্যরা সোয়া ৪টায় দেখা করার সুযোগ পান। সন্ধ্যা পৌনে ৭টায় পরিবারের সদস্যরা কারাগার থেকে বেরিয়ে আসেন।

পরিবারের সদস্যরা বেরিয়ে আসার ১০/ ১২ মিনিট পর কারাগারে প্রবেশ করেন কারা মহাপরিদর্শক (আইজি-প্রিজনস) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন।

সূত্রমতে, ফাঁসি কার্যকরের নির্বাহী আদেশ কারাগারে পৌঁছে যাওয়ায় যেকোনো সময় মীর কাসেমের মৃত্যুদণ্ড কার্যকর হতে পারে

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 40 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*