Home » জাতীয় » সিলেটে ইসকন মন্দিরে হামলায় আহত ৭, আটক ২০

সিলেটে ইসকন মন্দিরে হামলায় আহত ৭, আটক ২০

নামাজের সময় মসজিদের পার্শ্ববর্তী এই মন্দিরে উচ্চস্বরে গান-বাজনা ও বাদ্যযন্ত্র বাজানোর অভিযোগে তুলকালাম কান্ড ঘটে গেছে সিলেটে। শুক্রবার জুম্মার পর সিলেট নগরীর মধুশহীদে ইসকন মন্দিরে হামলার চেষ্টা চালান মুসল্লিরা। এসময় পুলিশের তড়িৎ হস্তক্ষেপে বড় ধরণের সহিংসতা এড়ানো সম্ভব হয়েছে।

হামলাকালে মুসল্লিদের ইটপাটকেল ও পুলিশের রাবার বুলেটে সাবেক নারী কাউন্সিলর সহ আহত হয়েছেন অন্তত ৭ জন। তাঁদের ওসমানী মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হচ্ছেন সাবেক কাউন্সিলর জেবুন্নাহার শিরীন (৫৮), সাজু আক্তার (২৮), বাবুল আহমেদ (৪৩), সাঈদ (২৪), আরিফ (২২), সুমন (১৭) ও রাজেন্দ্র দাশ। এসময় অন্তত ২০ জনকে আটক করা হয় বলে জানা গেছে।

স্থানীয় জনতা এবং প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, শুক্রবার জুম্মার নামাজের সময় মধুশহীদ জামে মসজিদের বিপরীতে ইসকন মন্দিরে ‘ভক্তবেদান্ত ন্যাশনাল স্টুডেন্টস কম্পিটিশন’ এর বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা চলছিল। মন্দিরের ভেতর থেকে তখন উচ্চস্বরে গান-বাজনা ও বাদ্যযন্ত্রের আওয়াজ আসছিল। এতে ক্ষিপ্ত হয়ে মুসল্লিরা জুম্মার নামাজের পর সীমানা প্রাচীরের বাইরে থেকে ইসকন মন্দির লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করেন। এসময় তারা রাস্তার উপর নির্মিত ইসকনের একটি গেইট ও পার্শ্ববর্তী একটি ডেন্টাল ক্লিনিক ভাঙচুর করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার ফয়সল মাহমুদ জানান- জুম্মার নামাজের সময় মন্দির থেকে  গান-বাজনার শব্দ আসাকে কেন্দ্র করে হামলার এ ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে ঘটনাটি আরও ভালোভাবে তদন্ত করে আইনী পদক্ষেপ নেয়া হবে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 51 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*