Home » জাতীয় » ইসি নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা চায় জাতিসংঘ

ইসি নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা চায় জাতিসংঘ

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচন এবং ইসি গঠন নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা করতে আগ্রহী জাতিসংঘ। এরই অংশ হিসেবে ঢাকায় জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী রবার্ট ওয়াটকিনসের নেতৃত্বে একটি প্রতিনিধি দল রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাতের সময় চেয়ে চিঠি দিয়েছে বলে জানা গেছে।

বাংলাদেশের নির্বাচন কমিশন গঠন নিয়ে জাতিসংঘের সহায়তা বিষয়ে আলোচনা করতে রাষ্ট্রপতি আবদুল হামিদকে চিঠি দিয়েছে জাতিসংঘ। বৃহস্পতিবার এ চিঠি পাঠানো হয়েছে।

তারা আশাবাদী, নির্বাচনী প্রক্রিয়া নিয়ে আলোচনার জন্য রাষ্ট্র্রপতির সময় পাবেন। সূত্রটি জানিয়েছে তখন রবার্ট ওয়াটকিনসের নেতৃত্বে কয়েকটি দেশের কূটনীতিকরা এতে অংশ নেবেন।

এদিকে, মায়ানমার সফরের পর রোহিঙ্গা পরিস্থিতি সম্পর্কে জানতে বাংলাদেশ সফরে আসছেন জাতিসংঘের মানবাধিকার সংক্রান্ত বিশেষ দূত (র‌্যাপোটিয়ার) ইয়াং লি। রাখাইন কমিশনের একটি প্রতিনিধি দল শিগগিরই বাংলাদেশ সফরে আসছে।

রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের সময় এবং আলোচনা সম্পর্কে ঢাকায় জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী রবার্ট ওয়াটকিনস গণমাধ্যমকর্মীদের বলেন, নির্বাচনী প্রক্রিয়া নিয়ে সরকার কি ধরনের পদক্ষেপ নিতে যাচ্ছে সে সম্পর্কে আমরা জানতে চাই।

আগামী নির্বাচনের বিষয়ে সরকারের সঙ্গে খোলামেলা আলোচনা করতে চাই। সম্প্রতি নির্বাচন কমিশন গঠনের জন্য সরকার একটি কমিটি গঠন করেছে। এটা ইতিবাচক দিক। প্রক্রিয়াটি সামনের দিকে অগ্রসর হচ্ছে।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 66 - Today Page Visits: 3

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*