Home » জাতীয় » ‘উন্নয়নের প্রধান বাধা সন্ত্রাস ও জঙ্গিবাদ’

‘উন্নয়নের প্রধান বাধা সন্ত্রাস ও জঙ্গিবাদ’

ঢাকা: পুলিশ ঝুঁকি নিয়ে সন্ত্রাস মোকাবেলা করছে। জঙ্গিবাদ-সন্ত্রাস দমনে মানুষ পুলিশের ভূমিকা স্মরণ রাখবে। বাংলাদেশ পুলিশ দেশের শান্তি-নিরাপত্তা-শৃঙ্খলার প্রতীক। সোমবার রাজারবাগ পুলিশ লাইনসে ৫ দিনব্যাপী পুলিশ সপ্তাহ- ২০১৭ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

১৯৭১ সালের ২৫ মার্চে পুলিশের ভূমিকার প্রতি গভীর শ্রদ্ধা রেখে প্রধানমন্ত্রী বলেন, ২৫ মার্চ ১৯৭১ সালে পাকিস্তানী হানাদার বাহিনীর বিরুদ্ধে প্রথম সশস্ত্র প্রতিরোধ গড়ে তোলেন রাজারবাগ পুলিশ লাইনসের নির্ভীক, দেশপ্রেমী পুলিশ সদস্যরা। মাহন মুক্তিযুদ্ধে পুলিশের এই আত্মত্যাগ গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি।

তিনি আরো বলেন, অভ্যন্তরীণ নিরপত্তা প্রদান, আইনের শাসন প্রতিষ্ঠা, ও মানবাধিকার রক্ষার দায়িত্বে পুলিশের প্রতিটি সদস্য নিরবিচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে। উন্নয়নের প্রধান বাধা জঙ্গিবাদ, পুলিশের সেবা আরো জনবান্ধব হতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, অভ্যন্তরীণ নিরপত্তা প্রদান, আইনের শাসন প্রতিষ্ঠা, ও মানবাধিকার রক্ষার দায়িত্বে পুলিশের প্রতিটি সদস্য নিরবিচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে। উন্নয়নের প্রধান বাধা সন্ত্রাস ও জঙ্গিবাদ, পুলিশের সেবা আরো জনবান্ধব হতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, জঙ্গিবাদের মূল-উৎপাটনে ২০১৬ সালে বাংলাদেশ পুলিশের কার্যকরী পদক্ষেপ দেশকে নাশকতা ও অস্থিতিশীলতার হাত থেকে রক্ষা করেছে। পুলিশ সদস্যরা জীবনের ঝুঁকি নিয়ে সাহসিকতা, দক্ষতার পরিচয় দিয়ে জঙ্গি ও সন্ত্রাসবাদের মোকাবেলা করে জনগণের আস্থা নিরাপত্তাবোধ সৃষ্টি করতে সক্ষম হয়েছে।

তবে দেশের পুলিশ বাহিনী এসব প্রতিরোধে ও নির্মূলে বীরত্বের সঙ্গে কাজ করছে। শুধু দেশেই নয়, বাংলাদেশের পুলিশ বাহিনী আন্তর্জাতিক ক্ষেত্রেও দায়িত্ব পালন করছে। এবার পুলিশ সপ্তাহ উপলক্ষে পুলিশের ১৩২ সদস্যকে পদক প্রদান করা হয়েছে।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 45 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*