Home » জাতীয় » একটি গাছ কাটলে তিনটি লাগাতে হবে

একটি গাছ কাটলে তিনটি লাগাতে হবে

গোপালগঞ্জ প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একটি গাছ কাটলে তিনটি গাছ লাগাতে হবে। গোপালগঞ্জে রোভার স্কাউটের সর্ববৃহৎ সমাবেশ জাতীয় রোভার মুট-এর আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠানের বক্তব্যে তিনি এ কথা বলেন।

২৬ জানুয়ারি বৃহস্পতিবার সকাল ১১টার দিকে গোপালগঞ্জে পৌঁছান তিনি।

এ সময় রোভার স্কাউটদের কাজের প্রশংসা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমি আশা করি দেশের সম্পদ রক্ষায় এভাবেই এগিয়ে আসবে স্কাউট ও রোভার স্কাউটরা।

তিনি বলেন, বর্তমান সরকার রোভার ও স্কাউটিংয়ের উন্নয়নের জন্য কাজ করছে। মৌচাকে স্কাউটদের ট্রেনিং নেয়ার ক্ষেত্রে স্থানের অভাব হচ্ছে জানার পর তাদের মৌচাক সংলগ্ন বনের একটি অংশ ব্যবহারের অনুমতি দেওয়া হয়েছে। তবে সেখানে গাছ না কেটে বা গাছের ক্ষতি না করে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী আরো বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর শিক্ষা মন্ত্রণালয় ও শিক্ষা বোর্ডগুলোর সাহায্য নিয়ে দেশের প্রান্তিক পর্যায় পর্যন্ত স্কাউটিং ছড়িয়ে দিতে কাজ করছে। বর্তমানে ১১ হাজারের বেশি কাব দল রয়েছে বলে জানান তিনি।

স্কাউটিংয়ে নারী শিক্ষার্থীদের অংশগ্রহণের বিষয়েও গুরুত্বারোপ করেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, আমি স্কাউটের নেতৃত্বের প্রতি দৃষ্টি আকর্ষণ করতেই চাই। নতুন নেতৃত্ব তৈরি করুন। তার পাশাপাশি স্কাউটে নারীর অংশগ্রহণের পরিমাণ বাড়ান।

এর আগে প্রধানমন্ত্রীর আগমন ও অনুষ্ঠানকে সফল করে তুলতে সব ধরণের প্রস্তুতির পাশাপাশি কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা একাদশ জাতীয় রোভার মুট এর অনুষ্ঠান শেষে দুপুরে টুঙ্গিপাড়ায় যাবেন।

টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নিবেন।

জানা যায়, বৃহস্পতিবার টুঙ্গিপাড়ায় নিজ বাস ভবনে রাত্রি যাপন করবেন। শুক্রবার বেলা আড়াইটায় প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া থেকে হেলিকপ্টার যোগে ঢাকার উদ্দেশে রওনা দিবেন।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 31 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*