Home » জাতীয় » ‘কলম আর ক্যামেরা মাথা নত করে না’

‘কলম আর ক্যামেরা মাথা নত করে না’

নিজস্ব প্রতিবেদক: সুন্দরবন রক্ষার দাবিতে হরতাল চলাকালে দুই সাংবাদিকের ওপর পুলিশি নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন করেছে সাংবাদিকরা। শনিবার বেলা ১১টায় শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে এ মানববন্ধন হয়েছে।

উপস্থিত সাংবাদিকেরা মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ জানান। ‘কলম আর ক্যামেরা মাথা নত করে না’, ‘কলমের স্বাধীনতা চাই’, ‘সাংবাদিকের উপর হামলার বিচার চাই’, ‘হোক প্রতিবাদ’, ‘মানবিক পুলিশ চাই’, ‘মুক্ত সংবাদ ও সাংবাদিকতা চাই’ ইত্যাদি লেখা সম্মলিত বিভিন্ন প্ল্যাকার্ড এ সময় দেখা যায়।

মানববন্ধনে ও প্রতিবাদ সমাবেশে বিএফইউজের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, ডিআরইউয়ের সাবেক প্রেসিডেন্ট শাহেদ চৌধুরী, এটিএন নিউজের সিইও মুন্নি সাহা দেশের বিভিন্ন ইলেকট্রিক, প্রিন্ট ও অনলাইন গণমাধ্যমের কর্মীরা অংশ নেন।

সাংবাদিকের উপর হামলার পর স্বরাষ্ট্রমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন তাতে পুলিশ আরো উৎসাহ পাবেন, তাই তাঁর বক্তব্য প্রত্যাহার করা দরকার। এমনটাই মনে করেন মঞ্জুরুল আহসান বুলবুল। তিনি বলেন, এর আগেও অনেক বার পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে গণমাধ্যমকর্মীরা হামলার শিকার হয়েছেন। কিন্তু কখনও এসব হামলা নির্যাতনের সুষ্ঠু বিচার হয়নি।

নিরস্ত্র সাংবাদিকদের পুলিশ যেভাবে পিটিয়েছে সেটা মানবতাবিরোধী বলে মনে করেন এটিএন নিউজের বার্তা প্রধান মুন্নী সাহা। তিনি বলেন, এই ঘটনায় যে তদন্ত কমিটি গঠন হয়েছে আশা করি তারা সুষ্ঠুভাবে প্রতিবেদন দেবেন।

পরে আগামী বৃহস্পতিবার কারওয়ান বাজারের সার্ক ফোয়ারার সামনে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি ঘোষণা করে প্রতিবাদ সমাবেশের সমাপ্তি ঘোষণা করা হয়।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 28 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*