Home » বরিশাল » বাকেরগঞ্জে ১৪৪ ধারা জারী

বাকেরগঞ্জে ১৪৪ ধারা জারী

নিজস্ব প্রতিবেদক ॥ বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন নিয়ে সংঘর্ষের আশঙ্কায় বাকেরগঞ্জ পৌর এলাকায় ১৪৪ ধারা জারী করা হয়েছে। বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীন ও থানার ওসি আজিজুর রহমান এর সত্যতা নিশ্চিত করে জানান, শনিবার বিএনপির সম্মেলন নিয়ে নিজেদের মধ্যে গ্রুপিং সৃষ্টি হয়েছে। তাই যেকোন ধরনের সংঘর্ষ এড়াতে ১৪৪ ধারা জারী করা হয়েছে। সন্ধ্যার পর থেকে প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে।

দীর্ঘ ৮ বছর পর শনিবার সকাল ১০টায় বাকেরগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি আবুল হোসেন খানের বাসভবনের সামনে দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবার কথা ছিলো। এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। কিন্তু ওই সম্মেলনকে কেন্দ্র করে গত কয়েক দিন ধরেই উত্তেজনা বিরাজ করছে।

সম্মেলন প্রত্যাখান করে বুধবার বরিশাল প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে করেছেন বাকেরগঞ্জ উপজেলা বিএনপির সাধারন সম্পাদক খলিলুর রহমান সিকদার। সম্মেলনে তিনি অভিযোগ করেন, এ সম্মেলনের যে আয়োজন করা হয়েছে তা আদৌ জানেনা জেলা বিএনপি নেতারা। জেলার নেতাদের অনুমতি

 

ছাড়াই করা হচ্ছে সম্মেলন। সাবেক এমপি আবুল হোসেন স্বেচ্ছাচারিতার মাধ্যমে এ সম্মেলনের আয়োজন করেছে। সে নিজ ইচ্ছায় বিভিন্ন ইউনিয়নের পকেট কমিটি গঠন করছে। এমনকি ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের পক্ষে প্রচারণা করা আব্দুল জব্বারকে দুর্গাপাশা ইউনিয়ণ পরিষদের সাধারণ সম্পাদক পদ দেয়া হয়েছে। আবুল হোসেন খান সবসময় সাংগঠনিক বিরোধীয় কার্যকলাপে লিপ্ত ছিলেন। ইউনিয়ন পরিষদ নির্বাচনে সে দলীয় প্রতিপক্ষ প্রার্থীর পক্ষেও অবস্থান নিয়েছিল। তিনি বাকেরগঞ্জ বিএনপির রাজনীতি নিশ্চিহ্ন করার জন্য সম্পূর্ন অনিয়মের মধ্যে বাসায় বসে ১৪টি ইউনিয়নের একটি পকেট কমিটি গঠন করেন। উক্ত কমিটির মাধ্যমে ২৮ জানুয়ারী একটি প্রহসনের সম্মেলনের ডাক দেন তিনি।

 

আপত্তির বিষয়ে সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক সাবেক এমপি আবুল হোসেন খান বলেন, অপর পক্ষ বলতে কিছু নেই। বিএনপি’কে ধ্বংস করার পায়তারার অংশ হিসেবে সরকার এবং পুলিশের ছত্রছায়ায় কিছু লোক বিরোধীতার জন্য বিরোধীতা করছে।

 

এদিকে বুধবার বিকেলে বাকেগঞ্জে আবুল হোসেনের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেন নেতাকর্মীরা। তারা থানার সামনের সড়কে গিয়ে আবুল হোসেন খানের কুশপুত্তলিকা দাহ করে।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 28 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*