Home » খুলনা » বাগেরহাট » বাগেরহাটে পরিবার পরিকল্পনা উপ-পরিচালকের বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ

বাগেরহাটে পরিবার পরিকল্পনা উপ-পরিচালকের বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ

এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট অফিস : বাগেরহাটে পরিবার পরিকল্পনা কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগবাগেরহাটে পরিবার পরিকল্পনা কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ উঠেছে। ওই পরিবার পরিকল্পনা অফিসে চলছে প্রকাশ্য ঘুষ বানিজ্য এমন অভিযোগ দিয়েছে মাঠ কর্মীরা। জেলা অফিসের ভারপ্রাপ্ত উপ-পরিচালক তার এপিএস ও সহযোগী কতিপয় কর্মচারী’র প্রকাশ্য অনৈতিক অর্থ বানিজ্যের বিষয়ে বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন তারা।
বাগেরহাট ২ আসনের সংসদ সদস্য বরাবরে লিখিত অভিযোগে বলা হয়, বাগেরহাট পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক বিগত দুই বছর ধরে নানা অজুহাত তুলে প্রকাশ্য উৎকোচ গ্রহণ করছেন। তার এই অনিয়ম, অধিনস্থদের নিপীড়ন ও স্বেচ্ছাচারিতায় ওই বিভাগের বাগেরহাট ও কচুয়া উপজেলার মাঠকর্মী সমিতি প্রতিবাদ করছে।
বাগেরহাট সমিতি’র জেলা কমিটি’র সহ-সভাপতি জাকিরুন্নেছা সুমি ও মহিলা বিষয়ক সম্পাদিকা নাজমা খানম বলেন, আমাদের বদলী জনিত কারনে আমাদের জন প্রতি ৩০ হাজার টাকা, কেউ  পেনশনে গেলে জনপ্রতি ২৫ হাজার টাকা করে ঘুষ গ্রহণ করেন ডিডি সাহেব। এরপর অফিসিয়াল অনেক ফাইল আটকে রেখেও ৫/১০ হাজার টাকা ঘুষ গ্রহণ করা হয়। ডিডি সাহেব মাঠ পরির্দশনে গিয়েও  নির্ধারিত অংকে ঘুষ আদায় করে থাকেন।
অভিযোগকারীরা বলেন, ‘গত ১২ জানুয়ারী মাঠকর্মীদের সমিতি’র নেতৃবৃন্দ সরাসরি জেলা কার্যালয়ে  উপ-পরিচালক এর সাথে দেখা করে প্রতিকার চাইলে তিনি উত্তেজিত হয়ে বলেন উৎকোচ না দিলে কোন কাজ হবে না। কারন উপর মহলে ম্যানেজ করে চাকুরী করতে হয়’।
এ বিষয়ে উপ-পরিচালক(ভারপ্রাপ্ত) মোঃ মাহবুবুল ইসলাম তার বিরুদ্বে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন,‘কর্তব্য কাজ ফাঁকি দিয়ে বিশেষ সুবিধা নিতে না পারায় একটি চক্র আমার বিরুদ্ধে অহেতুক অভিযোগ করছে।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 38 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*