Home » আন্তজাতিক » মাফিয়া ডন দাউদের মৃত্যু চাচ্ছে পাকিস্তান!

মাফিয়া ডন দাউদের মৃত্যু চাচ্ছে পাকিস্তান!

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানে লুকিয়ে থাকা মাফিয়া ডন দাউদ ইব্রাহিমের মৃত্যু চাচ্ছে পাকিস্তান। এমনটাই যদি না হয় তাহলে কেন তার চিকিৎসা করা হচ্ছে না? ভারতীয় গনমাধ্যম আনন্দবাজারের এক প্রতিবেদনে এমনই দাবি করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের গোয়েন্দা সংস্থার দাবি করাচির এরিয়া-৫ ডিফেন্স হাউজিং অঞ্চলের কড়া নিরাপত্তায় ঘেরা বাংলোয় অসুস্থ হয়ে আছেন দাউদ ইব্রাহিম। তার চিকিৎসাও ঠিকমতো করাচ্ছে না পাকিস্তানি কর্তৃপক্ষ। কারণ তিনি এখন পাকিস্তানের গলার কাঁটা হয়ে আছেন।

জানা গেছে, শিগগিরই আবুধাবী সরকার দাউদের সব সম্পদ বাজেয়াপ্ত করতে পারে। এমনটা করলে সেদেশের সব সম্পদ দাউদের হাতছাড়া হবে। এটিও এই মাফিয়া ডনের ওপর পাকিস্তানের আগ্রহ কমে যাওয়ার একটা বড় কারণ। আইএসআই এবং বিভিন্ন জঙ্গি সংগঠন আগে দাউদের কাছে প্রচুর অর্থ পেত। কিন্তু তার অর্থ-সাম্রাজ্য টান পড়লে আগের মতো অর্থ আর পায় না তারা।

তাছাড়া জাতিসংঘ দাউদ ইব্রাহিমের গায়ে ‘নিষিদ্ধ’ তকমা লাগিয়ে দেওয়ায় তাকে নিয়ে পাকিস্তানের বিড়ম্বনা আরো বেড়েছে।

গোয়েন্দা সূত্রের খবর, অবস্থা বেগতিক দেখে দাউদ ইব্রাহিম পাক কর্তৃপক্ষকে জানিয়েছে পাকিস্তানে তার মৃত্যু হলে দেহ যেন ভারতেই পাঠানো হয়। পাকিস্তানের পক্ষে বিষয়টি সমস্যার। কারণ, সেক্ষেত্রে দাউদকে আশ্রয় দেওয়ার কথা তারা অস্বীকার করতে পারবে না।

কেন্দ্রীয় গোয়েন্দা সূত্রের খবর, পাক সেনা এবং আইএসআই দাউদের দায় কাঁধ থেকে ঝেড়ে ফেলতে চাইছে। কিন্তু জীবিত অবস্থায় তাকে ভারতের হাতে তুলে দিতে চাইছে না। কারণ, সেক্ষেত্রে পাকিস্তানের অনেক গোপন তথ্য ও প্রমাণ সামনে চলে আসবে। তাই দাউদের মৃত্যুই নাকি এখন সবচেয়ে বেশি কাম্য পাকিস্তানের কাছে।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 47 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*