Home » রাজনীতি » ‘সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে’

‘সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে’

আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কার্যক্রম বাধাগ্রস্ত করার জন্য বিএনপি-জামায়াত সূক্ষ্ম ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ। আজ শুক্রবার বিকালে রাজধানীর জিপিও অডিটরিয়ামে আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

পোস্ট অফিস কর্মচারী ইউনিয়ন আয়োজিত অনুষ্ঠানে গোলাপ বলেন, ‘৫ জানুয়ারি নির্বাচন বানচাল করার জন্য বিএনপি-জামায়াত হরতাল-অবরোধ করেছিলো। সেসময় জননেত্রী শেখ হাসিনা- আলোচনার জন্য বিএনপি নেত্রীকে অনুরোধ করেন। তাকে ফোন দেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মতো গুরুত্বপূর্ণ মন্ত্রণালয় দেওয়ার জন্য। প্রধানমন্ত্রী গণতন্ত্রের স্বার্থে তখন এসব করেছিলেন। কিন্তু খালেদা জিয়া- অত্যন্ত রূঢ়ভাবে প্রত্যাখ্যান করেছিলেন।’

‘এরপর বিএনপি গুপ্তহত্যা শুরু করে সরকারকে বেকায়দায় ফেলার জন্য, সরকার পতনের জন্য। কিন্তু জননেত্রী শেখ হাসিনার সুদূরপ্রসারী নেতৃত্বে দেশ আজ সন্ত্রাস ও জঙ্গি মুক্ত হয়েছে। দেশে শিক্ষার হার বেড়েছে, মান বেড়েছে। বছরের প্রথম দিন ৩৬ কোটির বেশি বই শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হচ্ছে। দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে।”

আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে আবদুস সোবহান গোলাপ বলেন, ‘জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে যে স্থানে নিয়ে এসেছেন, তা বাংলাদেশ ইতিহাসেও ভাবেনি। বাংলাদেশ আজ বিশ্বের কাছে উন্নয়নের বিস্ময়। এখনও প্রধানমন্ত্রী লড়াই করে যাচ্ছেন- মেহনতি মানুষের জন্য।’

বিএনপি’র আমলে দেশ বিভিন্ন খাতে পিছিয়ে গিয়েছিলো বলেও দাবি করে আওয়ামী লীগের এ নেতা। তিনি বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে চাউলের কেজি ৪০ টাকা, এখন তা ২৮-৩০ টাকা। বিএনপি আমলে ৫ হাজার ২০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন এখন ১৫ হাজার মেগাওয়াটে উন্নীত হয়েছে। বৈদেশিক মুদ্রার রিজার্ভ ৩৪ বিলিয়ন মার্কিন ডলার। জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর লালিত সোনার বাংলা গড়ার লক্ষ্যে আগামী ২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে জাতির সামনে উপহার দেবেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বাংলাদেশ ডাক বিভাগের অতিরিক্ত মহাপরিচালক সুশান্ত কুমার মণ্ডল, মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক শামসুর নাহার চাঁপা প্রমুখ।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 24 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*