Home » জাতীয় » হল দখল নিয়ে ঢাকা কলেজে সংঘর্ষের সূত্রপাত: পুলিশের তল্লাশি

হল দখল নিয়ে ঢাকা কলেজে সংঘর্ষের সূত্রপাত: পুলিশের তল্লাশি

হল দখলকে কেন্দ্র করে ঢাকা কলেজের ছাত্রলীগের আহবায়ক নুরে আলম রাজু গ্রুপ এবং যুগ্ম আহবায়ক রাসেল গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে।

আজ শনিবার সন্ধ্যা ৭ টার দিকে এই গোলাগুলির সূত্রপাত হয়। গোলাগুলিতে ছাত্রলীগের ৫ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে মামুন (২২) ও রাসেল (২৫) নামের দুজন গুরুতর আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়েছে।

শনিবার সন্ধ্যায় ঢাকা কলেজের নর্থ হলে আহ্বায়ক কমিটি ও বঞ্চিত গ্রুপের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় দুই গ্রুপের মধ্যে ফাঁকা গুলির ঘটনা ঘটে। নর্থ হলের সামনে রাখা ৭টি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয় বিক্ষুব্ধ নেতা-কর্মীরা। পরে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণ করে। সংঘর্ষের পরপর পুলিশ সাউথ হল, নর্থ হল ও মাস্টার্স হলে তল্লাশি চালিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুই মাস আগে নূর আলম ভূঁইয়া রাজুকে আহ্বায়ক করে ছাত্রলীগ ঢাকা কলেজ শাখার ১২৮ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। এতে যুগ্ম-আহ্বায়ক হলেন ৩৬ জন। বাকিরা সদস্য। যুগ্ম-আহ্বায়কদের মধ্যে দুইটি গ্রুপের সৃষ্টি হয়। একটি গ্রুপ এই কমিটির বাইরে আরো ত্যাগী নেতা-কর্মী রয়েছেন যাদেরকে পদ দেয়া হয়নি বলে দাবি করে। এ নিয়ে গত দুই মাস ধরে ছাত্রলীগ ঢাকা কলেজ শাখার নেতা-কর্মীর মধ্যে অসন্তোষ বিরাজ করছে।

শনিবার বিকালে নর্থ হলে ছাত্রলীগের আহ্বায়ক রাজুর নেতৃত্বে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। এই বৈঠকে বঞ্চিত নেতা-কর্মীদের বিষয়টি উত্থাপন করা হলে যুগ্ম-আহ্বায়কদের দুই গ্রুপের মধ্যে হাতাহাতি এবং এক পর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়।

পুলিশ জানায়, এসময় নর্থ হলের মাঠের এক প্রান্ত থেকে অপর প্রান্তের মধ্যে ছাত্রলীগের নেতা-কর্মীরা ফাঁকা গুলি ছোড়ে। এসময় একটি গ্রুপ নর্থ হলের সামনে রাখা মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়।

পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার মারুফ হোসেন সরদার বলেন, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঢাকা কলেজে প্রবেশ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। উদ্ভূত পরিস্থিতিতে পুলিশ তিনটি হলে তল্লাশি চালায়।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তারা জানান, আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট গিয়ে আগুন নিভিয়ে ফেলে। তবে এ সময়ের মধ্যে ৭টি মোটরসাইকেল সম্পূর্ণরূপে পুড়ে গেছে।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 34 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*