Home » রংপুর » গাইবান্ধা » ২২ মার্চ লিটনের আসনে উপ-নির্বাচন

২২ মার্চ লিটনের আসনে উপ-নির্বাচন

গাইবান্ধা প্রতিনিধি: দুর্বৃত্তের গুলিতে নিহত গাইবান্ধা-১ আসনের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনের আসন শূন্য হওয়ায় উপ-নির্বাচনের জন্য প্রাথমিকভাবে আগামী ২২ মার্চ তারিখ নির্ধারণ করা হয়েছে। মঙ্গলবার নির্বাচন কমিশনের সহকারী সচিব রাজীব আহসান সাংবাদিকদের এ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, গাইবান্ধা-১ আসনে উপ-নির্বাচনের কর্ম পরিকল্পনা তৈরি করেন ইসি। প্রাথমিকভাবে ২২ মার্চ নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে। তবে এ বিষয়ে কমিশন বৈঠক করে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। আগামী ফেব্রয়ারির প্রথম সপ্তাহে তফসিল ঘোষণা করা হতে পারে।

এদিকে পাঁচ বছরে জাতীয় সংসদ ও স্থানীয় সরকারের সাত হাজার চারশ’র বেশি নির্বাচন করে বিদায় নিতে প্রস্তুতি নিচ্ছে কাজী রকিবউদ্দীন আহমদ কমিশন। শেষ নির্বাচন হিসাবে নারায়ণগঞ্জ সিটি নির্বাচনও করলেন তারা।

আগামী ৮ ফেব্রুয়ারি সিইসি ও তিন নির্বাচন কমিশনার এবং ১৪ ফেব্রুয়ারি আরেক নির্বাচন কমিশনারের পাঁচ বছর মেয়াদ পূর্ণ হচ্ছে। নতুন কমিশনকে দায়িত্ব গ্রহণ করেই বিদায়ী ইসি ঘোষিত তফসিলে ভোটের আয়োজন করতে হবে।

নির্ধারিত সময়ে ভোটের বাধ্যবাধকতা থাকায় এই উপ-নির্বাচনসহ একটি সিটি কর্পোরেশনের সাধারণ নির্বাচনের তফসিল ঘোষণা বিদায়ী কমিশনকে দেয়ার পক্ষে মত দিয়েছে ইসি সচিবালয়।

নির্বাচন কমিশন সচিব মোহাম্মদ আব্দুল্লাহ জানান, বিদায়ের আগে ২২ জানুয়ারি নবনির্মিত “নির্বাচন ভবন’ এ অফিস করতে অনেকটা ‘তাড়াহুড়ো’ করছে কাজী রকিব কমিশন। এ অবস্থায় পরিকল্পনা কমিশন চত্ত্বর থেকে আগারগাঁওয়ে প্রয়োজনীয় নথিপত্র ও কারিগরি জিনিসপত্র স্থানান্তরের প্রক্রিয়া চলছে।

নির্বাচন কমিশনার জাবেদ আলী জানান, গাইবান্ধা-১ আসন শূন্য ঘোষণা করে গেজেট সংসদ সচিবালয় থেকে ইসিতে পৌঁছেছে সোমবার। সংবিধান অনুযায়ী ৯০ দিনের মধ্যে এ আসনে উপ-নির্বাচনের বাধ্যবাধকতা রয়েছে।

উল্লেখ্য,গত ৩১ ডিসেম্বর সন্ধ্যা পৌনে ৬টার দিকে সুন্দরগঞ্জ উপজেলার সর্বানন্দ ইউনিয়নের সাহাবাজ এলাকায় নিজ বাড়িতে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন এমপি মনজুরুল ইসলাম লিটন। এ ঘটনায় লিটনের ছোট বোন তাহমিদা বুলবুল কাকলী বাদী হয়ে অজ্ঞাতনামা ৪/৫ জনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এ মামলায় ৪০জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 63 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*