Home » চট্টগ্রাম » কুমীল্লা » দুসপ্তাহ ধরে অচল কুমিল্লা বিশ্ববিদ্যালয়

দুসপ্তাহ ধরে অচল কুমিল্লা বিশ্ববিদ্যালয়

কুবি প্রতিনিধি: শিক্ষক সমিতি ও বঙ্গবন্ধু পরিষদের দুই পক্ষের দ্বন্দ্বের জেরে প্রায় অচল হয়ে পড়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়। ১৪ দিন ধরে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম অচল থাকায় বন্ধ রয়েছে ক্লাস ও পরীক্ষা।

এদিকে সাত দফা দাবিতে প্রশাসনিক ও বিভিন্ন কমিটির ২৫ জন পদত্যাগ করেছেন। অন্যদিকে ৫ই ফেব্রুয়ারি থেকে ক্লাস পরীক্ষা শুরুর আহ্বান জানিয়েছে শিক্ষকদের আরেকটি অংশ। শিক্ষকদের দ্বন্দ্বের জেরে বিশ্ববিদ্যালয় দিনের পর দিন এমন বন্ধ থাকায় শিক্ষা কার্যক্রম ব্যহত হচ্ছে।

শিক্ষার্থীরা জানান, কার্যক্রম বন্ধ থাকায় সম্পূণভাবে আমাদেরই ক্ষতি হচ্ছে। তবে ১৪ দিনের এই আন্দোলনের কোন সমাধান হয়নি। এদিকে শিক্ষকদের লাঞ্চনা সহ সাত দফা দাবি নিয়ে উপাচার্যের কাছে বিশ্ববিদ্যালয়ের পদ ছেড়ে দেওয়ার চিঠি দিয়েছেন ২৫ জন শিক্ষক।

অন্যদিকে শিক্ষকদের আন্দোলন ও এমন দাবিকে অযৌক্তিক দাবি করেছেন বঙ্গবন্ধু পরিষদের নেতারা। এবং ৫ই ফেব্রুয়ারি থেকে ক্লাস পরীক্ষা শুরু করার আহ্বান জানান নেতারা। এ সর্ম্পকে বঙ্গবন্ধু পরিষদের এক নেতা বলেন শিক্ষার্থীদের কথা বিবেচনা করে তাদের ক্লাস পরীক্ষা কার্যক্রমে ফিরিয়ে আনা উচিৎ।

এদিকে উপাচার্য প্রফেসর ড. মো. আলী আশরাফ বলেন, শিক্ষকদের এমন আন্দোলনের বিষয়টি গুরুত্বসহ বিবেচনা করা হচ্ছে। তবে দাবি ও সমস্যা সমাধানের জন্য বসা হবে কিন্তু কারো কোন প্ররোচনায় সিদ্ধান্ত নিবেন না বলে জানান উপাচার্য। দুই পক্ষের জেরে গত ১৮ই জানুয়ারি থেকে বন্ধ হয়ে আছে বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 47 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*