Home » আদালত ও অাইন » রাগীব আলীর ১৪ বছরের জেল

রাগীব আলীর ১৪ বছরের জেল

সিলেট প্রতিনিধি: স্মারক (চিঠি) জালিয়াতি ও সম্পত্তি আত্মসাত মামলায় সিলেটের ‘দানবীর’ রাগীব আলী ও তার ছেলে আবদুল হাইকে পৃথক চারটি ধারায় মোট ১৪ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

২ ফেব্রুয়ারি বুধবার বিকেল ৩টা ১৫ মিনিটে আলোচিত এই মামলার রায় দেন সিলেটের মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরু। দণ্ডাদেশের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা ও দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ।

এর আগে, বৃহস্পতিবার বেলা ১১টা ৩ মিনিটে পুলিশ ভ্যানে রাগীব আলী ও তার ছেলে আবদুল হাইকে সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরুর আদালতে হাজির করা হয়।

উল্লেখ্য, ১৯৯০ সালে ভুয়া সেবায়েত সাজিয়ে ও ভূমিন্ত্রণালয়ের স্মারক (চিঠি) জালিয়াতি করে তারাপুর চা বাগানের দেবোত্তর সম্পত্তি দখল নেন রাগীব আলী। বাগানের একাংশে রাগীব আলী ও তার স্ত্রীর নামে মেডিকেল কলেজ ও নার্সিং কলেজ স্থাপন করা হয়। আত্মসাতের প্রক্রিয়ায় রাগিব আলী ও তার ছেলে আব্দুল হাই ভূমি মন্ত্রণালয়ের স্মারক (চিঠি) জাল করেন বলে অভিযোগ এনে একটি স্মারক জালিয়াতির মামলা হয়।

২০১৬ সালের ১০ জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল এবং ১২ আগস্ট আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হলে এদিনই রাগিব আলী তার ছেলে আবদুল হাই স্বপরিবারে ভারতে পালিয়ে যান। ১২ নভেম্বর দেশে ফেরার পথে জকিগঞ্জ সীমান্তে আবদুল হাই ও ২৩ নভেম্বর ভারতের করিমগঞ্জে গ্রেফতার হন রাগীব আলী।

২০১৬ সালের ১৪ ডিসেম্বর আলোচিত এ মামলায় ১৪ সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষ্য নেওয়া হয়। এরপর ১৭ জানুয়ারি আদালতে রাগিব আলীর পক্ষে আদালতে সাফাই সাক্ষ্য দেন তারই মালিকানাধীন মালনিছড়া চা বাগানের সহকারী ম্যানেজার মাহমুদ হোসেন চৌধুরী ও আব্দুল মুনিম।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 73 - Today Page Visits: 2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*