Home » জাতীয় » ১২ সচিব পদে বদল, সরানো হলো টেলিযোগাযোগ সচিবকে

১২ সচিব পদে বদল, সরানো হলো টেলিযোগাযোগ সচিবকে

অর্থসচিবসহ ১২টি মন্ত্রণালয় ও বিভাগের সচিব পদে রদবদল ও নতুন নিয়োগ দেওয়া হয়েছে। আজ বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় পৃথক প্রজ্ঞাপনে এসব রদবদল ও নিয়োগ দিয়েছে।

এর মধ্যে বর্তমান ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব ফয়জুর রহমান চৌধুরীকে সরিয়ে দিয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব করা হয়েছে। ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অধীন তিনটি কোম্পানিতে অনিয়ম নিয়ে তাঁর নাম আলোচনায় আসে। এ নিয়ে সম্প্রতি গণমাধ্যমেও সংবাদ হয়েছে। তিনি ওই তিনটি কোম্পানির চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন।
অর্থসচিব হিসেবে নিয়োগ পেয়েছেন বাণিজ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব হেদায়েতুল্লাহ আল মামুন। তিনি মাহবুব আহমেদের স্থলাভিষিক্ত হচ্ছেন। আর ভারপ্রাপ্ত বাণিজ্যসচিব হিসেবে নিয়োগ পেয়েছেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব শুভাশীস বোস।
সংস্কৃতিসচিব বেগম আকতারী মমতাজকে সরকারি কর্মকমিশনের (পিএসসি) সচিব করা হয়েছে। আর পদোন্নতি পেয়ে তাঁর স্থলাভিষিক্ত হচ্ছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ইব্রাহীম হোসেন খান।
নতুন হওয়া দুটি বিভাগের মধ্যে  স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব হয়েছেন বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহমেদ এবং জননিরাপত্তা বিভাগের দায়িত্ব পেয়েছেন এত দিন ধরে স্বরাষ্ট্রসচিবের দায়িত্বে থাকা কামাল উদ্দিন আহমেদ। বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের ভারপ্রাপ্ত সচিবের দায়িত্ব পেয়েছেন সমবায় অধিদপ্তরের নিবন্ধক মফিজুল ইসলাম। তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের সচিব শ্যামসুন্দর সিকদারকে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব করা হয়েছে। পদোন্নতি দিয়ে ভারপ্রাপ্ত সচিব করে তাঁর স্থলাভিষিক্ত করা হয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুবীর কিশোর চৌধুরীকে। মৎস্য ও প্রাণিসম্পদ সচিব মাকসুদুল হাসান খানকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব করা হয়েছে।
এ ছাড়া এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক আসাদুল ইসলামকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে। অন্যদিকে বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের মহাপরিচালক বেগম শিরীন আখতারকে একই পদে রেখে ভারপ্রাপ্ত সচিবের মর্যাদা দেওয়া হয়েছে।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 41 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*