Home » জাতীয় » ৮ ফেব্রুয়ারি কাজী রকিবের বিদায়ী ভাষণ

৮ ফেব্রুয়ারি কাজী রকিবের বিদায়ী ভাষণ

আগামী ৮ ফেব্রুয়ারি কাজী রকিবউদ্দীন আহমদ নেতৃত্বাধীন নির্বাচন কমিশনের বিদায় সংবর্ধনা মেয়াদপূর্তির শেষ দিন। বিদায়ের আগে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন পাঁচ সদস্যের এ কমিশন।

গতকাল মঙ্গলবার ইসির অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান বি‌ডি২৪লাইভ কে ব‌লেন, ‘আমরা ৮ ফেব্রুয়ারি বিদায় অনুষ্ঠানের আয়োজন করছি। এলক্ষ্যে প্রস্তুতি নেওয়া হচ্ছে।’ এ বিদায় সংবর্ধনায় সিইসি ও অন্যরা নিজেদের অনুভূতি তুলে ধরবেন।

অতিরিক্ত সচিব মোখলেসুর জানান, ইতোমধ্যে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাতের সময়সূচি চূড়ান্ত হয়েছে। ৭ ফেব্রুয়ারি ৫ সদস্যের ইসি রাষ্ট্রপতির সঙ্গে বিদায়ী সাক্ষাত দেবেন। ৫ অথবা ৬ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর সাক্ষাতসূচি পাওয়া যেতে পারে বলে তিনি জানান ।

ফেব্রুয়ারির প্রথমার্ধে বর্তমান কমিশন বিদায় নেবে। এরমধ্যে সিইসি কাজী রকিবউদ্দীন আহমদ, তিন নির্বাচন কমিশনার মোহাম্মদ আবদুল মোবারক, আবু হাফিজ, জাবেদ আলী, ৮ ফেব্রুয়ারি এবং আরেকজন নির্বাচন কমিশনার মো. শাহ নেওয়াজ ১৪ ফেব্রুয়ারি ৫ বছর মেয়াদ পূর্ণ করবেন। প্রথমবারের মতো দলগুলোর সঙ্গে সংলাপ করে রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান সার্চ কমিটির মাধ্যমে বাছাই করে ২০১২ সালে বর্তমান ইসির নিয়োগ দেন।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 36 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*