Home » লিড নিউজ » সরকারী উন্নয়নমূলক কাজে গুন্ডামি, দূর্নীতি প্রতিরোধে জিরো টলারেন্স থাকব : প্রাণিসম্পদ মন্ত্রী

সরকারী উন্নয়নমূলক কাজে গুন্ডামি, দূর্নীতি প্রতিরোধে জিরো টলারেন্স থাকব : প্রাণিসম্পদ মন্ত্রী

বাংলার কন্ঠস্বর // মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম. রেজাউল করিম বলেছেন, বরিশাল একটি প্রাকৃতিক অপার সম্ভবনা সম্পদের এলাকা এখানে প্রাণি সম্পদের ভান্ডার গড়ে তোলা হবে।

প্রয়োজনে এখান থেকে বিদেশে মাংশ রপ্তানী করা হবে। এখানে আমরা সরকারী সহযোগীতায় গভেষনা কেন্দ্র করা হয়ে যেখান থেকে বেকার ছেলে-মেয়েরা ডিপ্লোমা শেষ করার পূর্বে চাকুরীতে যোগদান করার মাধ্যমে তারা বেকারত্ব, দারিদ্রতা দূর করে স্বাবলম্বি হয়ে ঘুড়ে দাঁড়াবে।

এখানকার কোন উন্নয়নমূলক কাজে কেহ প্রতিকুলতা বাধার সৃষ্টি করতে এলে আমরা গুন্ডামি, দূর্নীতি প্রতিরোধে জিরো টলারেন্স থাকব। তারপরেও কেহ যদি এসব কাজে জড়িয়ে পড়ে তাহলে তাদের জন্য কঠিন ব্যবস্থা গ্রহন করা হবে।

আজ শনিবার (২১) নভেম্বর বেলা ১২টায় বরিশাল নগরীর কাশিপুরে সরকারী ছাগল উন্নয়ন খামার, কার্যক্রমের উদ্বোধন এবং ব্লাক বেঙ্গল জাতের শ্রেষ্ট খামারী ও পাঁঠা পালনকারীদের উপকরণ পুরস্কার বিতরণী অনুষ্ঠানের পূর্বে প্রধান অতিথি প্রাণি সম্পদ মন্ত্রী শ.ম. রেজাউল করিম স্থানীয় বিভিন্ন গণমাধ্যম কর্মীদের কয়েকটি প্রশ্নের উত্তরে তিনি একথা বলেন।

সরকারী ছাগল উন্নয়ন খামার এলাকায় ব্লাক বেঙ্গল জাতের ছাগল উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পের আয়োজনে ও জেলা প্রাণি সম্পদ দপ্তরের সহযোগীতা, বরিশাল জেলা প্রশাসক এস এম অজিয়র রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি প্রাণি সম্পদ মন্ত্রী শ.ম. রেজাউল করিম বলেন, বিশ্ব যখন কোভিড (১৯) করোনায় বিপর্যস্ত তখন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার যাদুঘড়ি পরিচালনায় এদেশে কেহ মারা যায়নি।

আজ বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রের দিকে নিয়ে যাবার নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী। আমার গ্রামের সাধারন মানুষকে সুদমুক্ত ঋন দিয়ে বেকারত্ব দূর করার প্রকল্প গ্রহণ করেছি।

তিনি আরো বলেন, শেখ হাসিনা বাংলাদেশে ­আল্লাহ’র নেয়ামত হিসাবে এসেছে তার সু পরিকল্পিত চিন্তায় দেশকে নেতৃত্বে দেয়ার কারনে এখানে কোন মানুষ কষ্টের সম্মুখিনের মুখে পড়তে হয়নি।

তিনি আরো বলেন, বরিশালে একটি চিড়িয়াখানা নির্মাণের পাশাপাশি মহিষ গভেষনা কেন্দ্র নির্মাণ করা হবে। এবং বরিশালেই হবে বড় খামার।

এখানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বরিশাল সদর সংসদ সদস্য ও পাণিসম্পদ প্রতি মন্ত্রী কর্ণেল (অবঃ) জাহিদ ফারুক শামীম, প্রাণিসম্পদ অধিদপ্তর মহা পরিচালক (গ্রড-১) ডাঃ আব্দুল মালেক, বরিশাল বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) অমিতাভ সরকার, সাবেক সংসদ ও বরিশাল জেলা আওয়ামী লীগ সম্পাদক এ্যাড, তালুকদার মোঃ ইউনুস।

এছাড়া আরো বক্তব্য রাখেন, ব্লাক বেঙ্গল জাতের ছাগল উন্নয়ন প্রকল্প পরিচালক মোঃ শরিফুল হক, ডাঃ শেখ আজিজুর রহমান ও বরিশাল বিভাগীয় উপ-পরিচালক ডাঃ কানাই লাল স্বর্ণকার।

উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ নুরুল আলম।

পরে বিভিন্ন খামারীদের মাঝে উপকরন তুলে দেন মন্ত্রী শ.ম. রেজাউল করিম। এর পূর্বে তিনি ফলক উম্মোচন ও দেয়া-মোনাজাতের মাধ্যমে প্রকল্পের উদ্বোধন করে এবং বিভিন্ন খামারের সেড পরিদর্শন করে সকল কর্মকর্তাদের সাথে নিয়ে।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 33 - Today Page Visits: 2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*